০৭:৩৭ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

তামাক নিয়ন্ত্রন আইন ভঙ্গ

জাপান টোব্যাকোর বিরুদ্ধে আইনি প্রদক্ষেপ নিতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

তামাক নিয়ন্ত্রন আইন ভঙ্গ করে জাপান টোব্যাকোর ব্যাপক প্রচার-প্রচারনা ও বিজ্ঞাপনের বিরুদ্ধে আইনি প্রদক্ষেপ নিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার টাঙ্গাইলে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইদুর রহমানে হাতে এ স্মারকলিপি তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংগঠন সেবক এর নির্বাহী পরিচালক নাজমুজ সালেহীন, আরপিডিও এর নির্বাহী পরিচালক রওশন আরা লিলি, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি সাজ্জাদ খোশনবীশ, ব্র্যাকের জেলা প্রতিনিধি মুনীর হোসাইন খান, বংশাই টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক তপু আহম্মেদ প্রমুখ।

স্মারকলিপি থেকে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তামাকমুক্ত দেশ গড়ার প্রত্যয়কে বাধা গ্রস্থ করতে তামাক নিয়ন্ত্রন আইন ভঙ্গ করে জাপান টোব্যাকোর ব্যাপক প্রচার-প্রচারনার চালিয়ে যাচ্ছে। পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক প্রচারনার মাধ্যমে সাধারণ মানুষকে তামাক গ্রহণে উৎসাহিত করছে। এতে করে সরকারের উদ্যেগকে বাধা গ্রস্থ করছে।

স্মারকলিপিতে কোম্পানীটির বিরুদ্ধে আইনি প্রদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি