১০:১০ এএম | টাঙ্গাইল, বুধবার, ১৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর)

নৌকায় গণজোয়ারে ব্যস্ত মনির, জেল খানায় টুকু

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | |
, টাঙ্গাইল :

নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের জোর প্রচারণাও। দিন-আর রাত নির্ঘুম প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছে তারা। তবে সভা-সমাবেশ এর পাশাপাশি এবারের নির্বাচনে চোখে পড়ছে বেশি উঠান বৈঠক।

বিএনপি’র ঘাটি খ্যাত টাঙ্গাইল-২ (ভ’ঞাপুর-গোপালপুর) আসনটিতে নৌকার জয়ের ধারাবাহিকতা রক্ষায় আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন এ আসনের মহাজোটের প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসান ছোট মনির। তবে ঐক্যফন্টের মনোনিত প্রার্থী কেন্দ্রিয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বর্তমানে জেল খানায় রয়েছে। তাই তার পক্ষে তেমন কোন প্রচারণাই চোখে পড়ছে না।

আওয়ামী লীগের ঐক্যবদ্ধতার কারণে নির্বাচনী মাঠে প্রচারনায় নামছে না ঐক্যফন্টের প্রার্থী কেন্দ্রিয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সমর্থকরা এমনটাই দাবি নৌকার সমর্থকদের।

ভোট কেন্দ্রে প্রতিবারই নারী ভোটারদের অংশগ্রহণ চোখে পড়ার মত হওয়ায় এবারও তাদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে উজ্জীবিত করতেই প্রতিদিন উঠান বৈঠক করছেন টাঙ্গাইল-২ (ভ’ঞাপুর-গোপালপুর) আসনের মহাজোটের প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসান ছোট মনির। এবারের নির্বাচনে নৌকার পক্ষে গণ জোয়ার তৈরি করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ের লক্ষ্যে ব্যস্ত সময়ও পার করছেন তিনি।

বর্তমান সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান বয়সের ভাড়ে নুয়ে পড়ায় তারই উত্তরসূরি হতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন ছোট মনির।

প্রথম দিকে মনোনয়ন নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে কিছুটা বিবেধ থাকলেও এ আসনটিতে নৌকার বিজয় নিশ্চিত করতে একাট্টা হয়েই কাজ করছে নেতাকর্মীরা।

তারুণ্য নির্ভর রাজনীতিতে এগিয়ে থাকা তানভির হাসান ছোট মনির দলীয় বিবেধকে অল্প সময়ে নিরসন করে নেতাকর্মীদের উজ্জীবিত করতেও সক্ষম হয়। এর ফলে দুই উপজেলার নেতাকর্মীরাই দিন রাত নৌকার পক্ষে ভোট প্রার্থনা করে চলেছেন। এখন আর স্থানীয় আওয়ামী লীগের মধ্যে নেই কোন বিরোধ, বিবেধ। এতে করে নৌকার জয় অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অপরদিকে, এ আসনের ঐক্যফন্টের প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে রয়েছে ১৩৯টি মামলা। এরমধ্যে বর্তমানে ৬১টি মামলা তদন্তনাধীন এবং ৭৮টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া ৪টি মামলায় অব্যাহতি ও ২৯টি মামলা স্থগিত করা হয়েছে। 

কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু নাশকতা মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দি রয়েছেন। তাই তিনি তার নির্বাচনী এলাকায় যেতে পারছেন না। এছাড়া এই আসনে তার ভাই জেলা বিএনপি’র সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফাকেও দলের চিঠি দেওয়া হয়েছিল।

সুলতান সালাউদ্দিন টুকুর বড় ভাই সাবেক মন্ত্রী আব্দুস সালাম পিন্টু একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির আদেশ মাথায় নিয়ে জেলখানায় রয়েছে। তিনি এ আসন থেকেই নির্বাচিত হয়েছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি