১০:৫৭ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলা (ভিডিওসহ)

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭ | | ১০০
, টাঙ্গাইল :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালিন বক্তব্য দেওয়ায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে টাঙ্গাইলে রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সদর আমলী আদালতের বিচারক আব্দুল­াহ আল মাসুমের আদালতে এ মামলা দায়ের করা হয়।

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক আব্দুল­াহ আল মাসুম অভিযোগ আমলে নিয়ে টাঙ্গাইল সদর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেছেন।

রাষ্ট্রদ্রোহ ও মানহানী মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী ইলিয়াস হোসেন মনি জানান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর ইউটিউবসহ কয়েক অনলাইন পোর্টালে বাংলাদেশ নামক কোন রাষ্ট্রের অস্তিত্ব নেই এবং বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয় ভারতের কলোনী বলে মন্তব্য করে তা গণমাধ্যমে প্রচার ও প্রকাশ করেছেন। যার দ্বারা দেশ ও প্রতিবেশি দেশের মধ্যে সম্পর্ক বিনষ্টের চেষ্টা চালিয়েছেন।

এছাড়াও তিনি এ প্রচার প্রচারনায় সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারের সদস্য ও বৃটিশ আইনসভার প্রভাবশালী সদস্য টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানীকর উক্তি প্রচার করেন। এতে করে তাদের সামাজিক সম্মান ক্ষুন্ন হয়েছে। যার ক্ষতির পরিমান দুই হাজার কোটি টাকার সমান।

দলীয় প্রধানের বিরুদ্ধে ও সরকার সম্পর্কে ষড়যন্ত্র চালানো এবং প্রচার প্রচারনার অভিযোগে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এসময় আদালতের বিচারক আব্দুল­াহ আল মাসুম অভিযোগ গ্রহন ও মামলাটি আমলে নিয়ে টাঙ্গাইল সদর মডেল থানাকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেছেন বলেও তিনি জানান।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি