০২:১০ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অংশ নেয় ১০৭টি দল

মাভাবিপ্রবি’র ‘সিএসই কার্নিভ্যাল’ সম্পন্ন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৭ | | ৫১২
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে প্রথমবারের মত আয়োজন করা হয় দুই দিনব্যাপি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) কার্নিভাল। এতে দেশের ৪৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১২০টি দল রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ১০৭টি দল।

প্রথম দিন ১০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে কার্নিভ্যাল (উৎসব) শুরু হয়।

উৎসবের উদ্বোধন করেন টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য আলহাজ মোঃ ছানোয়ার হোসেন।

পরে প্রজেক্ট প্রদর্শনী, গেমিং প্রতিযোগিতা, গণিত অলিম্পিয়ার্ড এবং CSE Study and Extracurricular activities শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে আলোচনা করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মোঃ কায়কোবাদ।

দ্বিতীয় দিন ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

 

দুপুরে পুরস্কার বিতরণ করেন মাননীয় সংসদ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য আলহাজ মোঃ ছানোয়ার হোসেন ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মোঃ কায়কোবাদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মতিউর রহমান, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রোগ্রামিং প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়, আইইউটি, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ব্র্যাক, ইস্ট ওয়েস্ট, সাউথ ইস্ট, এনএসইউ, বিইউপিসহ মোট ৪৫টি বিশ্ববিদ্যালয়র ১০৭টি দল অংশ গ্রহণ করে।

আপনার মন্তব্য লিখুন...

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ মির্জাপুর থানার নতুন অফিসার্স ইনচার্জ সাইদুর রহমান বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা এমপি প্রীতি ফুটবল টূর্ণামেন্টে নাগরপুর জয়ী বন্যার পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে নাগরপুরে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু র‌্যালি আলোচনা সভায় মৎস্য সপ্তাহ শুরু  দৈনিক যায়যায়দিন’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন হুমকির মুখে ভূঞাপুর-তারাকান্দি সড়ক এ্যাপোচ ভেঙ্গে হুমকির মুখে বড় বাসালিয়া সেতু পানিবন্দি দের দারে  ত্রাণ নিয়ে দাঁড়ালেন উপজেলা নির্বা উপজেলা পরিষদ ভবনের সাদের পলেস্তারা খসে পড়ছে, ঝুঁকি নিয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন দূর্গত মানুষের পাশে রয়েছেন মমতাময়ী প্রধানমন্ত্রী-এমপি ট জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি