০৭:১১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল হানাদারমুক্ত দিবস

৬দিন ব্যাপি বর্ণাঢ্য আয়োজন

তনয় বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১১ ডিসেম্বর ২০১৬ | | ১০৭৬
, টাঙ্গাইল :

স্বাধীনতার ৪৫ বছরকে উৎসবমুখর পরিবেশে স্মরণীয় করে রাখতে ১১ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ৬ দিন ব্যাপী বর্নাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

পাক হানাদার মুক্ত দিবস ও বিজয় দিবস উদ্যাপন পরিষদের উদ্যোগে টাঙ্গাইল পৌরসভা এ অনুষ্ঠানের আয়োজন করছে।

অনুষ্ঠানমালায় থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রা, দেশবরেণ্য রাজনীতিক, বুদ্ধিজীবি, বীর মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহনে আলোচনা সভা এবং প্রখ্যাত শিল্পীবৃন্দের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

জানা যায়, আজ ১১ ডিসেম্বর টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে অনুষ্ঠানের উদ্বোধন করবেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের পশ্চিম বঙ্গের নেতাজী সুভাষ বসুর দৌহিত্র চন্দ্র কুমার বসু, ফলতা বিধান সভা কেন্দ্রের বিধায়ক তমনোস ঘোষ, ভারতের পশ্চিম বঙ্গের দেবব্রত রায়।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখবেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, গ্র“ফ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য নাট্য নির্মাতা-পরিচালক মামুনুর রশিদ, কোম্পানি কমান্ডার (ইঞ্জি.কোর) এম এ জলিল, আব্দুল হাকিম বীর প্রতিক প্রমুখ।

এছাড়া ছয়দিন ব্যাপী অনুষ্ঠানের অন্যান্য দিনের আলোচনা সভায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং সাবেক সচিব ও রাষ্ট্রদূত আনোয়ার-উল-আলম শহীদ, অধ্যাপক ড. আবুল বারাকাত পৃথক পৃথক ভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া বিভিন্ন দেশ বরেণ্য ব্যক্তিবর্গ আলোচনায় অংশগ্রহন করবেন।

বর্ণাঢ্য অনুষ্ঠানমালার সাংস্কৃতিক পর্বে উপ-মহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী ভারতের প্রয়াত শ্যামল মিত্রের পুত্র সৈকত মিত্র এবং প্রখ্যাত কন্ঠশিল্পী অমিত বন্ধু ঘোষ, বাংলাদেশের অন্যতম রবীন্দ্র কন্ঠশিল্পী অদিতি মহসিন, অন্যতম কিংবদন্তি কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, কোনাল, ক্লোজ আপ ওয়ান তারকা কেয়া রহমান, বাবু, সিথী ও টটুলসহ স্থানীয় শিল্পীবৃন্দ গান এবং টাঙ্গাইল গালা ভূমিহীন নাট্য দল মুক্তিযুদ্ধভিত্তিক নাটক পরিবেশন করবেন।

ইতিমধ্যেই টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানের মঞ্চ এবং বিশাল প্যান্ডেলের কাজ সম্পন্ন হয়েছে এবং পৌর উদ্যানের আশে পাশের এলাকায় আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

আয়োজক কমিটির সদস্য ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মাহমুদুর রহমান খান বিপ্লব জানান, অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন এর নেতৃত্বে কমিটির অন্যান্য সদস্যরা অনুষ্ঠানস্থল পরিদর্শন করেছেন। সেই সাথে অনুষ্ঠানস্থলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও তিনি জানান।

আয়োজক কমিটির সদস্য সচিব মো. আলমগীর খান জানান, “জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের নির্দেশনায় আমরা ইতিমধ্যেই অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা যাতে করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পরে সে জন্য আমাদের এ বিশাল আয়োজন। আমরা আশা করি সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহনে সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠান সম্পন্ন করতে পারবো।”

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি