১২:০২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৭ বছর পর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন

জাহাঙ্গীর হোসেন | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৩ ডিসেম্বর ২০১৬ | | ২৪৭৫
, টাঙ্গাইল :

রাত পোহালেই মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

দীর্ঘদিন পর এই সম্মেলনকে ঘিরে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

সম্মেলন স্থলে প্যাান্ডেল ও বংশাই রোডে একাধিক তোড়ন নির্মাণ করা হয়েছে। রাস্তায় জাতীয় ও স্থানীয় নেতাদের ছবি দিয়ে রঙ বে-রঙের ব্যানার ফেস্টুন তৈরি করে টাঙ্গানো হয়েছে।

জানা গেছে, দীর্ঘ ৭ বছর পর শনিবার সকাল ১০টায় উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন পৌরএলাকার বংশাই মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে। উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) মাহমুদুল হাসান।

সম্মেলনের উদ্বোধন করবেন টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফকির মাহাবুব আনাম স্বপন। বিশেষ অতিথি উপস্থিত থাকবেন টাঙ্গাইল জেলা বিএনপির সাবেক সভাপতি কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, সাবেক প্রতিমন্ত্রী বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এন আই খান, অ্যাডভোকেট খালেদা পান্না, লুৎফর রহমান মতিন, সাইদুর রহমান সাঈদ সোহরাব, মুক্তিযোদ্ধা সাদেক আহম্মদ খান।

প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করবেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম তোফা, মির্জাপুর পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞা প্রমুখ।

এদিকে দীর্ঘদিন পর হতে যাওয়া এই সম্মেলনে উপজেলা ও পৌর বিএনপি সভাপতি পদে কোন পরিবর্তন আসছে না বলে দলীয় সূত্রে জানা গেছে। গত ২০০৯ সালে ২১ নভেম্বর ঝাঁকজমক পূর্ন সম্মেলনের মাধ্যমে উপজেলা ও পৌর বিএনপির সভাপতি নির্বাচিত হন যথাক্রমে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও বিআরডিবির সাবেক চেয়ারম্যান হযরত আলী মিঞা।

নির্বাচিত হওয়ার পর দুই নেতার নেতৃত্ব ও রাজনৈতিক দক্ষতা দিয়ে উপজেলা ও পৌর বিএনপিকে সুংগঠিত করতে সক্ষম হয়েছেন। তাদের রাজনৈতিক দক্ষতার কারণে এই দুই পদে অন্য কেউ প্রার্থী হচ্ছে না বলে দলীয় সূত্রে জানা গেছে।

তবে উপজেলা ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদ ঘিরে ইতিমধ্যে একাধিক নেতা প্রার্থীতা ঘোষণা দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

উপজেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম নয়ার বিপরীতে উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুর রউফ ও জেলা বিএনপির সদস্য ফিরোজ হায়দার খান প্রার্থীতা ঘোষণা দিয়ে কাউন্সিলদের মন জয় করা চেষ্টা চালাচ্ছেন। পাশাপাশি নানাভাবে লবিং ও তদবিরও চালিয়ে যাচ্ছেন তারা।

অপরদিকে পৌর বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক জুলহাস মিয়ার বিপরীতেও উপজেলা শ্রমিক দলের সভাপতি কুব্বত আলী মৃধাও প্রার্থীতা ঘোষণা দিয়ে দলে ভেতর শক্ত অবস্থান সৃষ্টি করেছেন বলে জানা গেছে।

ফলে উপজেলা ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক পদে কে কে পাচ্ছেন তা জানতে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে।

বর্তমানরা না নতুনদের মধ্যে থেকে সাধারণ সম্পাদক হচ্ছেন? এটিই এখন সম্মেলনের প্রধান বিষয় হয়ে দাড়িয়েছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর সঙ্গে কথা হলে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জানিয়ে বলেন, সম্মেলন উপলক্ষে নেতাকর্মীদের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে।

কাউন্সিলররা নেতা নির্বাচন করবেন দাবি করে তিনি বলেন, সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিটের প্রায় ১০ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি