০৮:২৬ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভয়াবহ তাজরিন ট্রাজেডির ৪বছর

শ্রমিকদের ক্ষতিপূরন ও অন্যান্য দাবীতে মানববন্ধন

রাশেদ খান মেনন (রাসেল) | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০১৬ | | ২৩৯
, টাঙ্গাইল :

আশুলিয়ার তাজরিন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ও আহত শ্রমিকের যথাযথ দ্রুত ক্ষতিপূরণ, পূনর্বাসন, চিকিৎসা ও সকল শ্রমিকের জন্য নিরাপদ কর্মক্ষেত্র দাবীতে টাঙ্গাইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট (ব্লাস্ট) টাঙ্গাইল ইউনিটের উদ্যোগে বৃহস্পতিবার আদালত প্রাঙ্গনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট মোঃ মহসীন সিকদার, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট (ব্লাস্ট) টাঙ্গাইল ইউনিটের পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ আব্দুল বাকী মিয়া, সমন্বয়কারী এডভোকেট খন্দকার আমিনা রহমান, স্টাফ ল’ইয়ার খাদিজা আক্তার, প্রোগ্রাম সাপোর্ট অফিসার মোঃ রাশেদ খান মেনন (রাসেল), প্যানেল ল’ইয়ার এডভোকেট ফজলুর রহমান খান, মোঃ হুমায়ুন কবীর, মোঃ হুমায়ুন কবীর (২), মোঃ নুরুল আলম কলি, আব্দুল মালেক খান, প্রোগ্রাম সাপোর্ট স্টাফ জুরান চন্দ্র দাস, ইন্টার্নী ঝুমুর আক্তার, অন্যান্য আইনজীবী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ সকল শ্রেনীপেশার মানুষ।

উল্লেখ্য, বিগত ২০১২ সালের ২৪ নভেম্বর তারিখ আশুলিয়ায় অবস্থিত তাজরিন গার্মেন্টস এ ব্যাপক অগ্নিকান্ডের মাধ্যমে শতাধিক শ্রমিক নিহত ও দুইশতাধিক শ্রমিক আহত হবার হওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার পরবর্তীতে ২০১২ সালে মানবাধিকার সংগঠন বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), বেলা ও আইন ও শালিস কেন্দ্র (আসক) কর্তৃক (রীট পিটিশন - ১৫৬৯৩/২০১২) উচ্চ আদালতে একটি রীট পিটিশন দায়ের করা হয়। এছাড়াও ২০১৩ সালে তিন জন নৃতত্ত্ববিদ-এর পক্ষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আরো একটি রীট পিটিশন (রীট পিটিশন নং- ৪৪৬৭/২০১৩) উচ্চ আদালতে দায়ের করেন। বর্তমানে মামলা দুটি উচ্চ আদালতে চলমান আছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি