১২:০৬ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার দিলেন ইউএনও

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩১ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীর ১৭০টি সরকারি ও ২টি নিবন্ধিত প্রাথমিক বিদ্যালয়সহ  ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ। 

ইউএনও’র এই ব্যতিক্রমী উদ্যোগকে প্রসংশা করেছেন শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ। সারাদেশের কোথাও একযোগে এভাবে স্থাপিত হয়নি।

জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালীর স্বাধীনতা সংগ্রামের ইতিহাস তথ্য জানার জন্যে কালিহাতীর ইউএনও শিক্ষা প্রতিষ্ঠানে ভিন্নধর্মী এই উদ্যোগ গ্রহণ করেছেন। যা সকল মহলে প্রশংসিত হয়েছে। বিদ্যালয়ের কোমলমতী ছাত্র-ছাত্রীদের মনে ইতিবাচক দাগ কেটেছে।

এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুপর্ণা ভৌমিকসহ অনেক শিক্ষক-শিক্ষিকা  সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে লিখেছেন ইউএনও স্যারের এই ব্যতিক্রম উদ্যোগে আমরা আনন্দিত।

কালিহাতী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহবুব রহমান বলেন, এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় এবং অনুপ্রেরণার। প্রাথমিক শিক্ষা পরিবারের পক্ষ থেকে ইউএনও স্যারকে ধন্যবাদ জানাচ্ছি।

বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনে উল্লাস প্রকাশ করে শিক্ষার্থীরা বলে আমরা অনেক কিছুই আগে জানতাম না, এরমাধ্যমে জানতে পারছি। 

কালিহাতীর ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গর্ভনিং বডির সভাপতি ও দেশের শ্রেষ্ঠ সভাপতির পুরষ্কার পাওয়া সাংবাদিক এমএ রাজ্জাক বলেন, ছোট ছোট বাচ্চাদের নৈতিকতা শিক্ষার জন্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধুসহ বিভিন্ন মনীষীদের কর্ণার থাকা প্রয়োজন। এরজন্য বিত্তবানদের এগিয়ে আসা উচিত। কালিহাতীর ইঊএনও মহোদয়ের উদ্যোগ প্রশংসার দাবিদার। 

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে কোমলমতী ছাত্র-ছাত্রীদের জানা দরকার। আগামী ২০২০ সালে মুজিব বর্ষের তাৎপর্য তুলে ধরার জন্যে বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার দিয়েছি। উপজেলা পরিষদসহ বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ করে এগুলো দেওয়া হয়েছে। 

এ বিয়য়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, নতুন প্রজন্মকে সত্য ইতিহাস জানার জন্যে বিদ্যালয়গুলোতে ইউএনও’র বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন অত্যন্ত ভাল উদ্যোগ। 

অফিস আদালতসহ বিভিন্নস্থানে স্থাপনের উদ্যোগ নেয়া হবে। 
 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি