০৩:৫০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৭৩ টি পরিবারকে ঋণমুক্ত করলেন হাজী মকবুল

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৩ জুন ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নাগরপুরে যাকাত দেওয়ার পরিবর্তে ৭৩ টি পরিবারের বিভিন্ন এনজিও থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ করে দিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর বাবা বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক এমপি আলহাজ্ব মকবুল হোসেন। 

সোমবার (৩ মে) বিকেলে উপজেলার গয়হাটার দক্ষিন পাড়া সমাজভূক্ত বিভিন্ন পরিবারকে তিনি এ সাহায্য সহযোগিতা করেন। 

এছাড়া তিনি ৪৫ টি পরিবারকে সামাজিক ভাবে স্বাবলম্বী হতে গরু কেনা বাবদ নগদ অর্থ প্রদান, ৯জনকে নিয়মিত বয়স্ক ভাতা প্রদান, ১০জনকে মাসিক বিধবা ভাতা দেওয়ার কার্যক্রমের সূচনা করেন।

নতুন এই কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে আলহাজ্ব মকবুল হোসেন সাংবাদিকদের বলেন, দেখুন ইসলামের দৃষ্টিতে যাকাত দেওয়া ফরজ। প্রত্যেক বিত্তশালী ব্যক্তির যাকাত দেওয়া উচিত। সেই দৃষ্টিকোন থেকে আমিও যাকাত দিচ্ছি। তবে এবার আমি একটু ব্যতিক্রম ভাবে যাকাত দিচ্ছি কারন হাজার হাজার মানুষকে যাকাত দেওয়ার থেকে আমি নির্দিষ্ট কয়েকটি পরিবারকে সাহায্য করে তাদের দু:খ লাঘবের চেষ্টা করছি। এবছর যাদেরকে দিচ্ছি তারা আর আগামী বার পাবে না। এভাবে আমি প্রতি বছর বিভিন্ন পরিবারকে স্বাবলম্বী করার চেষ্টা করবো কারন আমার আশা বঙ্গবন্ধুর সোনার বাংলায় যেন কেউ কষ্টে না থাকে। 

ঋনমুক্ত রুপসী বেগম আবেগ আপ্লুত হয়ে বলেন, আমাগো এমপি সাব আর তার বাবা যেভাবে আমাগো সাহায্য করল তাতে আমরা খুব খুশি। আমরা আর ঋন করবো না। 

এসময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী মোনা হোসেন, বিশিষ্ট শিল্পপতি মুজিবুল ইসলাম পান্না, উপজেলা পরিষদের সদস্য মো.হুমায়ূন কবীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবর আল মামুন, যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজ রানা এমবি প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি