০২:০৫ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৪র্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৭ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের বাসুদেবকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেকের বিরুদ্ধে ওই স্কুলের ৪র্থ শ্রেণীর এক স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় কোনো বিচার না পেয়ে অবশেষে ওই স্কুল ছাত্রীর পরিবার রোববার (০৭ এপ্রিল) দুপুরে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন। অভিযুক্ত আব্দুল খালেক উপজেলার ফলদা (চন্ডিপুর) গ্রামের বাসিন্দা।

শ্লীলতাহানি শিকার ওই ছাত্রীর মা ও ভাবী জানান, উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল অর্জুনা ইউনিয়নের বাসুদেবকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর এক ছাত্রীকে গত (০১ এপ্রিল) সোমবার দুপুরে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ খালেক ডেকে নির্জন কক্ষে নিয়ে কু-প্রস্তাব দেয়, এতে ওই ছাত্রী বাইরে বের হতে চাইলে তাকে জরিয়ে ধরেন এবং বুকে ও আপত্তিকর অঙ্গে হাত দেয়। এসময় ছাত্রী চিৎকার করতে চাইলে বাঁধা দিয়ে ওই শিক্ষক কুরুচিকর কথা বলেন। এক পর্যায়ে চিৎকার দিলে তাকে ছেড়ে দেয় ওই লম্পট শিক্ষক।

শিক্ষক আব্দুল খালেকের রোষানলে থেকে বেরিয়ে ছাত্রীটি আর ক্লাসে না গিয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে এসে তার মা ও ভাবীর কাছে ঘটনাটি জানান। পরে বিষয়টি স্থানীয় মাতাব্বর ও স্কুল ম্যানেজিং কমিটির কাছে জানালেও অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

অভিযোগ আছে, এর আগেও শিক্ষক আব্দুল খালেক ভূঞাপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় সহকর্মী শিক্ষিকাদের প্রতি আপত্তিকর মন্তব্য করেন। পরে সেটি জানাজানি হলে তদন্তের মাধ্যমে খালেককে দোষী সাব্যস্ত করে পানিশমেন্ট হিসেবে চর বাসুদেবকোল স্কুলে বদলি করা হয়। আবার এখানে যোগদান করে তার কুরুচিপূর্ণ চরিত্রের বহিঃপ্রকাশ ঘটান চতুর্থ শ্রেণীর ওই শিক্ষার্থীর ওপর।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেক সরকার জানান, মেয়েটির পরিবার এ বিষয়ে অভিযোগ করেছিল। প্রাথমিকভাবে মনে হয়েছে ঘটনাটি সত্য, আমি এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

তবে এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুল খালেকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা, তিনি ষড়যন্ত্রের শিকার।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশিদুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে এ ঘটনায় একটি মামলা করেছে ওই স্কুলছাত্রীর পরিবার। অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি