০১:১৮ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সাংবাদিকের বাড়িঘর ভাংচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে এক সাংবাদিকের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করেছে দূবৃত্তরা।

বাড়ীর বেড়া ভেঙ্গে পুকুরে ফেলে দিয়েছে তারা। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জবর দখলের উদ্যেশ্যে এ ধরনের বর্বরতা চালায় তারা। এ ঘটনায় সাংবাদিকের প্রায় এক লক্ষ ৭০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন ঐ সাংবাদিক পরিবার।

সোমবার সকালে দেলদুয়ার উপজেলার দূল্যা গ্রামে এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, দি ইনডিপেনডেন্ট পত্রিকার বিশেষ প্রতিবেদক আনিছুর রহমান খান ও তাদের ওয়ারিশগন পৈত্রিকসূত্রে প্রাপ্ত সম্পত্তিতে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছেন। পরবর্তীতে প্রতিবেশী ইসমাইল হোসেন খান জমিটি তার নিজের বলে দাবী করেণ। এ নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ সৃস্টি হয়। যা এক পর্যায়ে আদালতে গড়ায়। আদালতে বিষয়টি বিচারাধীন। 

সম্প্রতি উচ্চ আদালত বিষয়টি নিস্পত্তির পূর্ব পর্যন্ত যাতে কোন প্রকার ঝগড়া ঝামেলার সৃস্টি না হয় সেজন্য বিবাদমান জমির (বাড়ি) উপর ৩ মাসের নিষেধাজ্ঞা জারি করেণ। কিন্তু ঐ নিষেধাজ্ঞা অমান্য করে ইসমাইল হোসেনের বাহামভুক্তরা সোমবার সকালে সুযোগ বুঝে অতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে পাশের পুকুরে ফেলে দেয় এবং প্রায় বিশ বান্ডিল ১০ ফুট সাইজের টিন চুরি করে নিয়ে যায় বলে জানায় সাংবাদিক পরিবারের লোকজন।

সাংবাদিকের ছোট ভাই মোশারফের স্ত্রী দিপু আক্তার বলেন, সকাল সাতটার সময় আমি দেখি ৩০/৩৫ জন লোক আমাদের বাড়ীঘর ভাংচুর করছে। বাঁধা দিতে চেস্টা করলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আমি নিরুপায় হয়ে আমার স্বামী ও ভাসুরকে জানাই। তারা আমাকে শান্ত থাকতে বলে। তারা এসে আইনানুগ ব্যাবস্থা নেবেন বলেও জানান। আমার সামনেই দূস্কৃতকারিরা ভাংচুর করে এবং টিনগুলো নিয়ে যায়।

সাংবাদিকের ছোট ভাই বলেন, যেহেতু পৈতৃকসূত্রে আমরা ভোগ দখল করে আসছি, আমি এধরনের বর্বরতার বিচার চাই।

এ বিষয়ে সাংবাদিক আনিছুর রহমান খান বাদী হয়ে দেলদুয়ার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত ইসমাইল হোসেন বলেন, আমি নি¤œ আদালতের রায় পেয়েছি। আমি আমার জমিতে অন্য কাউকে কিছু করতে দেবনা। আমি বাঁধা দিয়েছি। উচ্চ আদালতের নিষেধাজ্ঞা আমি জানিনা। একটি বেড়া ভেঙ্গে ফেলে দিয়েছে আমার লোকজন। কিন্তু টিনসহ কোন কিছুই চুরি করে নাই।

দেলদুয়ার থানার এস আই সাইফুল ইসলাম বলেন, আমি বিষয়টি সরেজমিন দেখেছি। বিবাদমান সমস্যার সমাধানের পূর্বপর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছি। বাদীর অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

ফতেপুর উপ স্বাস্থ্য কেন্দ্র থাকতেও নেই ডাক্তার সেচ্ছাসেবক দলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নদীতে সাঁতার কাটতে গিয়ে কলেজ ছাত্র নিখোঁজ যুবক খুন , গৃহবধু আটক ব্যবসায়ীকে হত্যার চেষ্টা;থানায় অভিযোগ নিতে গড়িমসি ঐতিহাসিক ২০১ গম্বুজ মসজিদ পরিদর্শনে মন্ত্রিপরিষদ সচিব স্বামীর লাশ দেখে প্রাণ গেল স্ত্রীর বিদ্যুৎ স্পর্শে গৃহবধুর মৃত্যু কয়লা তৈরির কারখানা গুড়িয়ে দিল ভ্রাম্যমান আদালত চামড়ার ফড়িয়াদের মাথায় হাত মাদক ব্যবসায়ী মনিয়ার গ্রেফতার সড়ক দুর্ঘটনায় ওয়ার্কশপ কর্মচারী নিহত অজ্ঞাত ব্যক্তির অর্ধ গলিত লাশ উদ্ধার পানিতে ডুবে শিশু নিহত আরব আমিরাতে জাতীয় শোক দিবস পালন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি