০৪:১৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর)

নৌকায় গণজোয়ারে ব্যস্ত মনির, জেল খানায় টুকু

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | |
, টাঙ্গাইল :

নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের জোর প্রচারণাও। দিন-আর রাত নির্ঘুম প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছে তারা। তবে সভা-সমাবেশ এর পাশাপাশি এবারের নির্বাচনে চোখে পড়ছে বেশি উঠান বৈঠক।

বিএনপি’র ঘাটি খ্যাত টাঙ্গাইল-২ (ভ’ঞাপুর-গোপালপুর) আসনটিতে নৌকার জয়ের ধারাবাহিকতা রক্ষায় আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন এ আসনের মহাজোটের প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসান ছোট মনির। তবে ঐক্যফন্টের মনোনিত প্রার্থী কেন্দ্রিয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বর্তমানে জেল খানায় রয়েছে। তাই তার পক্ষে তেমন কোন প্রচারণাই চোখে পড়ছে না।

আওয়ামী লীগের ঐক্যবদ্ধতার কারণে নির্বাচনী মাঠে প্রচারনায় নামছে না ঐক্যফন্টের প্রার্থী কেন্দ্রিয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সমর্থকরা এমনটাই দাবি নৌকার সমর্থকদের।

ভোট কেন্দ্রে প্রতিবারই নারী ভোটারদের অংশগ্রহণ চোখে পড়ার মত হওয়ায় এবারও তাদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে উজ্জীবিত করতেই প্রতিদিন উঠান বৈঠক করছেন টাঙ্গাইল-২ (ভ’ঞাপুর-গোপালপুর) আসনের মহাজোটের প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসান ছোট মনির। এবারের নির্বাচনে নৌকার পক্ষে গণ জোয়ার তৈরি করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ের লক্ষ্যে ব্যস্ত সময়ও পার করছেন তিনি।

বর্তমান সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান বয়সের ভাড়ে নুয়ে পড়ায় তারই উত্তরসূরি হতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন ছোট মনির।

প্রথম দিকে মনোনয়ন নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে কিছুটা বিবেধ থাকলেও এ আসনটিতে নৌকার বিজয় নিশ্চিত করতে একাট্টা হয়েই কাজ করছে নেতাকর্মীরা।

তারুণ্য নির্ভর রাজনীতিতে এগিয়ে থাকা তানভির হাসান ছোট মনির দলীয় বিবেধকে অল্প সময়ে নিরসন করে নেতাকর্মীদের উজ্জীবিত করতেও সক্ষম হয়। এর ফলে দুই উপজেলার নেতাকর্মীরাই দিন রাত নৌকার পক্ষে ভোট প্রার্থনা করে চলেছেন। এখন আর স্থানীয় আওয়ামী লীগের মধ্যে নেই কোন বিরোধ, বিবেধ। এতে করে নৌকার জয় অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অপরদিকে, এ আসনের ঐক্যফন্টের প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে রয়েছে ১৩৯টি মামলা। এরমধ্যে বর্তমানে ৬১টি মামলা তদন্তনাধীন এবং ৭৮টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া ৪টি মামলায় অব্যাহতি ও ২৯টি মামলা স্থগিত করা হয়েছে। 

কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু নাশকতা মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দি রয়েছেন। তাই তিনি তার নির্বাচনী এলাকায় যেতে পারছেন না। এছাড়া এই আসনে তার ভাই জেলা বিএনপি’র সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফাকেও দলের চিঠি দেওয়া হয়েছিল।

সুলতান সালাউদ্দিন টুকুর বড় ভাই সাবেক মন্ত্রী আব্দুস সালাম পিন্টু একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির আদেশ মাথায় নিয়ে জেলখানায় রয়েছে। তিনি এ আসন থেকেই নির্বাচিত হয়েছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি