০১:১০ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধর্মীয় শিক্ষক কর্তৃক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি

দুই ঘন্টা সড়ক অবরোধ, শিক্ষককে বহিস্কারের দাবী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৯ জুলাই ২০১৮ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইলে ধর্মীয় শিক্ষক কর্তৃক এক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে দুই ঘন্টা টাঙ্গাইল- ময়মনসিংহ সড়ক অবরোধ করে রেখে অবস্থান কর্মসূচি পালন করে  শিক্ষার্থীরা।

রোববার দুপুরে ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘাটাইল কলেজ মোড় চত্বরে এ কর্মসূচি পালন করে।

পুলিশ ও শিক্ষার্থীরা জানায়, ঘাটাইল এসই বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর যমুনা শাখার  ছাত্রী বৃষ্টি আক্তার। সে উপজেলার ঘাটাইল পৌরসভাধীন চতিলা গ্রামের আফসার আলী খানের মেয়ে। বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মোঃ এনামুল হক। তিনি স্থানীয় এম এ হাসান কোচিং সেন্টারেও শিক্ষক। বৃষ্টি স্থানীয় এই কোচিং সেন্টারে এনামুলের তত্বাবধানে পড়ত। শ্লীলতাহানির শিকার ছাত্রীটির অভিযোগ শিক্ষক এনামুল তাকে মাঝে মাঝেই কুপ্রস্তাব দিত। এরই ধারাবাহিকতায় গত ২৫ জুলাই অভিযুক্ত শিক্ষক এনামুল কোচিং এ তাকে একা পেয়ে শ্লীলতাহানি করে। পরে সে বিষয়টি তার বাবা-মাকে জানালে তারা বাবা মা ২৬ জুলাই বিষয়টি স্কুল কর্তপক্ষ সহ গ্রামবাসীকে জানায়।

এরই ধারাবাহিকতায় গতকাল রোববার দুই ঘন্টা টাঙ্গাইল- ময়মনসিংহ সড়ক অবরোধ করে রেখে অবস্থান কর্মসূচি পালন করে  শিক্ষার্থীরা। এ সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অবরোধকারীরা অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয় থেকে বহিস্কার সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে। পরে স্থানীয় প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বুলবুলি বেগম জানান আমি বিষয়টি জানার পর ২৬ জুলাই ছাত্রীটির  বাড়িতে যাই এবং তাদের অভিযোগ দিতে বলি। ছাত্রীটির অভিভাবক গত শনিবার লিখিত অভিয়োগ দিলে শিক্ষক এনামুলক হককে কারন দর্শানোর নোটিশ প্রদান করে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে এবং তাকে পাঠদান থেকে বিরত রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ জানান, বিষয়টি আমি আজই অবগত হয়েছি । বিষয়টি তদন্ততের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৫ কার্য দিবসের মধ্যে তাদের প্রতিবেদন পেশ করবেন । তদন্ত রিপোর্টের পেক্ষিতে অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহন করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি