০৩:৫২ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কাতুলী ইউপি নির্বাচন দাবীতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৬ মে ২০১৬ | | ৩৭৮
কাতুলী ইউপি নির্বাচন দাবীতে আয়োজিত মানববন্ধন এর একাংশ। -টাঙ্গাইল২৪.কম।
, টাঙ্গাইল :

টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবিতে রোববার বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে ইউনিয়নবাসী।

সকাল সাড়ে দশটার দিকে কাতুলী ইউনিয়নের তোরাপগঞ্জ বাজার থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাজার সড়কের দুপাশে মানববন্ধনে অংশ নেয়। পরে কাতুলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাতুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইকবাল হোসেন, মোহাম্মদ কুদ্দুস মেম্বার, মুক্তিযোদ্ধা দেলবল আনসারী, মোহাম্মদ গোলাম সরোয়ার, আব্দুল কাদের জোয়ার্দার, মোহাম্মদ শরিফুল ইসলাম, মোসাম্মৎ শাহনাজ বেগম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করে মামলার মাধ্যমে কাতুলী ইউনিয়নের নির্বাচন স্থগিত করার ব্যবস্থা করেছে। নির্বাচন বন্ধ রেখে তারা ক্ষমতায় থেকে জনগণের অধিকার হরণ করতে চায়। অতিশীঘ্রই মামলা প্রত্যাহার করে কাতুলী ইউনিয়নে নির্বাচন দেয়ার দাবি জানান বক্তারা।

কাতুলী ইউনিয়নের ভবানীপুর গ্রামের সেকান্দার আলী বলেন, কাতুলী ইউনিয়নে গত পাঁচ বছরে যমুনার ভাঙন দেখা দেয়নি। অথচ নদী ভাঙনের অজুহাতে মামলা করে নির্বাচন স্থগিত করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান সুমন দেওয়ান আরো পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য নানা ষড়যন্ত্র করছেন। আমরা নির্বাচনের মাধ্যমে নতুন চেয়ারম্যান নির্বাচিত করতে চাই।

সাবেক মেম্বার মোশারফ হোসেন জানান, যমুনা নদীতে নতুন নতুন চর জেগেছে। একসঙ্গে একই এলাকায় ভাঙন এবং চর জাগতে পারে না। দীর্ঘদিন ধরে ইউনিয়নবাসী অপেক্ষায় ছিল ভোট দেয়ার জন্য। নির্বাচনের তফসিলও ঘোষণা হয়েছে। অথচ একটি মহল মিথ্যা মামলা করে নির্বাচন স্থগিতের ব্যবস্থা করেছে। সরেজমিনে এর সত্যতা কোথাও পাওয়া যাবে না।

মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বলেন, অতি তাড়াতাড়ি স্থগিতাদেশ বাতিল করে নির্বাচন দেয়ার ব্যবস্থা করা হোক। এটা জনগণের দাবি এবং এ দাবি গণতান্ত্রিক।

স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মান্নান বলেন, কেন নির্বাচন স্থগিত করা হলো সেটাইতো অনেকে জানেন না। যমুনা নদী ভাঙনের যে অভিযোগ তোলা হয়েছে তা পুরোপুরি মিথ্যা, উদ্দেশ্যে প্রণোদিত।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি