০৬:৪১ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৫ এপ্রিল ২০১৭ | | ১৪১৫
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ সরকারের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের ১২তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলের সামনে তার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এসময় তার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরাবতা পালনসহ বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ও মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলের প্রভোস্ট ড. পিনাকী দে, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়াম্যান ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ ইকবাল মাহমুদ, ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও পরিবহন বিভাগের পরিচালক মোঃ আজিজুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, বায়োকেমিস্ট্র এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের চেয়াম্যান ড. মোঃ আছাদুজ্জামান শিকদার, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এ.কে.এম.আয়াতুল্লাহ হোসনে আসিফ, ছাত্রনেতা সজিব তালুকদার, ইয়াছিন আরাফাত, কাজী মোঃ রফিকুল ইসলামসহ মুক্তিযোদ্ধ আব্দুল মান্নান হলের আবাসিক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ১৯২৯ সালের ৭ অক্টোবর টাঙ্গাইল জেলার কাতুলি গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬৯ এর গণ অভ্যুত্থান এবং ১৯৭১ এর মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। ১৯৫৬ সালে টাঙ্গাইল মহকুমা আওয়ামী লীগের সভাপতি, ১৯৬৯ সালে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং নিখিল পাকিস্তান আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন।

১৯৭২ সালে স্বরাষ্টমন্ত্রী এবং বাংলাদেশের ২য় মন্ত্রী সভার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। ২০০৫ সালের ৪ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি