০৫:২৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মুশফিকুর মিল্টন | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ (রোববার) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

পরে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধের সংগঠক আবদুল লতিফ সিদ্দিকী, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কালিহাতী থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, কালিহাতী প্রেসক্লাব, কালিহাতী পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত ও ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সকাল সাড়ে ৮ টায় কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এবং বিএনসিসি’র সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা , চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম, উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা, কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গাল, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মজনু প্রমুখ । 

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত বিন সাদেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার,এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকী, কালিহাতী প্রেসক্লাবের সভাপতি রঞ্জণ কৃষ্ণ পন্ডিত, সাধারণ সম্পাদক মোল্লা মুশফিকুর মিল্টন, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদারসহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামী লীল ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও স্কাউট ছাত্র-ছাত্রীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি