০৪:০৭ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নারীর ওড়না বা শাড়ীর আচল টাচ করা হত্যার মত অপরাধ : কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৮ মার্চ ২০২৪ | |
, টাঙ্গাইল :

বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) বলেছেন, নারীর ওড়না বা শাড়ীর আচলে টাচ করা আমার কাছে হত্যার চেয়ে বড় অপরাধ। এটা আমার কথা, আবেগের কথা। অন্যেরা কিভাবে সেটি আমি জানিনা।

কাদের সিদ্দিকী বলেন, মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি। আজকে আমার বোন বঙ্গবন্ধুর কন্যা দেশের প্রধানমন্ত্রী। মেয়েরা লাঞ্ছিত হয়, তার বিচার হয়না। শুক্রবার বেলা ৩টায় টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত বই উৎসবে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী আরও বলেন, মহিলাকে অত্যাচারে জড়িত মুক্তা নামের এক ইউপি চেয়ারম্যানের পক্ষে ও বিষয়টি মিটমাট করতে যত আওয়ামীলীগের লোক আমার কাছে এসেছেন। গত ১৫-২০ বছরেও এত লোক আমার কাছে আসে নাই, ফোন করে নাই। চেয়ারম্যান হলেই কারো বুকে লাথি মারতে পারো, মেয়ের গায়ে হাত দিতে পারো সেটি মেনে নেয়া যায়না। 

বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহন আনছারী।

টাঙ্গাইল এডভোকেট বার সমিতির সভাপতি এডভোকেট এ.কে.এম শামিমুল আকতার শামিম এর সভাপতিত্বে উৎসবে অতিথি ছিলেন ছায়ানীড়ের নির্বাহী পরিচালক অধ্যাপক মো. লুৎফর রহমান, করটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ। বই উৎসবে জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত কবিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার (২ মার্চ) বিকেলে উপজেলার বহুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকার নূরে আলম মুক্তা একজন নারীকে মারধর করেন। ওই মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই রাতেই নির্যাতিত ওই নারী বাদী হয়ে সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন। এরপর থেকে নির্যাতিতা নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি