০৮:৫০ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

দিন যতই ঘনিয়ে আসছে মির্জাপুরে নৌকার পাল্লা ততই ভারী হচ্ছে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২ জানুয়ারী ২০২৪ | |
, টাঙ্গাইল :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে নৌকার পাল্লা ততই ভারী হচ্ছে। নৌকার প্রার্থী বয়সে তরুণ খান আহমেদ শুভ’র সঙ্গে শারীরিকভাবে অসুস্থ বয়সের ভারে ন্যুব্জ স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু প্রচার-প্রচারনায় তাল মেলাতে না পারায় দিন দিন নৌকার পাল্লা ভারী হচ্ছে বলে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে।    

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আটজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে খান আহমেদ শুভ’র নৌকা প্রতীকের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুর ট্রাক প্রতীকের। 

উপজেলার ১৪টি ইউনিয়ন, একটি পৌরসভায় মোট ৩ লক্ষ ৫৮ হাজার ৪৩২ জন ভোটার রয়েছেন। ২০০১ সাল থেকে টানা চতুর্থ বার আওয়ামী লীগের মনোনয়নে প্রয়াত বীরমুক্তিযোদ্ধা একাব্বর হোসেন এমপি নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে ২০২২ সালের ১৬ জানুয়ারি অনুষ্ঠিত উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে খান আহমেদ শুভ এমপি নির্বাচিত হন।

নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, উপনির্বাচনে খান আহমেদ শুভ এমপি নির্বাচিত হয়ে মাত্র দেড় বছর সময়ে মির্জাপুরের রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, মসজিদ-মন্দির, স্কুল মাদরাসার ব্যাপক উন্নয়ন করেন। এছাড়া এ উপজেলার ৫শ অসুস্থ মানুষের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পৌঁনে তিন কোটি টাকা চিকিৎসা সহায়তার ব্যবস্থা করে ব্যাপকভাবে প্রশংসিত হন। এমপি শুভ নির্বাচিত হওয়ার পর দলের তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়ন করার পাশাপাশি প্রায় প্রতিদিনই এলাকায় গণসংযোগ করায় তাঁর জনপ্রিয়তাও বাড়তে থাকে। এতে এই আসনে একাধিক মনোনয়ন প্রত্যার্শী থাকলেও শুভকে দ্বিতীয় বারের মতো মনোনয়ন দেয়া হয়। এদিকে মনোনয়ন পাওয়ার পর থেকে প্রতিদিনই ভোর থেকে গভীর রাত পর্যন্ত ২০/২৫টি পথসভা, উঠান বৈঠক ও সভা-সমাবেশ করে উন্নয়ন চিত্র তুলে ধরার পাশাপাশি তিনি প্রতিটি সভায় আবেগঘন বক্তৃতা দিয়ে ভোট প্রার্থনা করছেন। 

সোমবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত গোড়াই, ভাতগ্রাম ও মির্জাপুর পৌরসভার বিভিন্ন স্থানে তিনি ২০/২৫ উঠান বৈঠক, পথসভা ও সভা সমাবেশে হাজির হয়ে ভোট প্রার্থনা করেন। 

উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি তৌফিকুর রহমান তালুকদার রাজীব ও সৈয়দ ওয়াহিদ ইকবাল বলেন, এমপি শুভ প্রতিদিন কমপক্ষে ২০/২৫টি সভা-সমাবেশে উপস্থিত থেকে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। প্রতিটি সভায় তিনি উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি তাঁর আবেগঘন বক্তৃতা করে থাকেন। এতে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে নৌকার পাল্লা ততাই ভারী হচ্ছে।  

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু আওয়ামী লীগের মনোনয়নে টানা তিন বার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দলের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ না রাখা, নেতাকর্মীদের অবমূল্যায়ন ও দৃশ্যমান তেমন কোন উন্নয়ন কাজ করতে না করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। 

এদিকে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের প্রচার- প্রচারনা শুরুর হলে মীর এনায়েত হোসেন মন্টু নিজে তেমনভাবে সভা সমাবেশে হাজির হয়ে প্রচার প্রচারনায় অংশ নিতে পারছেন না। তবে তাঁর পক্ষে ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, ছেলে যুবলীগ নেতা মীর মঈন হোসেন রাজীব ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহিরসহ একাধিক নেতৃবৃন্দ বিভিন্ন সভায় উপস্থিত হয়ে ট্রাক প্রতীকে ভোট প্রার্থনা করছেন। 

বাওয়ার কুমারজানী গ্রামের বাসিন্দা বিষু মোল্লা, পাটুলি গ্রামের নয়ন মিয়া, দুরপাশা গ্রামের দুলালী বিশ্বাসসহ অনেক ভোটার জানান, মীর এনায়েত হোসেন মন্টু বয়সের ভারে ন্যুব্জ ও শারীরিকভাবে জটিল রোগে আক্রান্ত থাকায় ইচ্ছে থাকা সত্বেও তিনি নিজে তেমনভাবে প্রচারে উপস্থিত থাকতে পারছেন না।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির বলেন, স্বতন্ত্র প্রার্থী মীর এনায়েত হোসেন মন্টু প্রতিদিন ৮/১০টি সভায় হাজির হয়ে থাকেন। তবে তারপক্ষে তিনিসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ একাধিক সভা সমাবেশে ভোট প্রার্থনা করে থাকেন বলে জানান। 

আপনার মন্তব্য লিখুন...

মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি