০৭:৩২ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১০ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার ভিজিট বিড়ম্বনা, রাত পর্যন্ত শিক্ষকদের অপেক্ষা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২২ মার্চ ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) ভিজিট বিড়ম্বনার শিকার হয়েছেন শিক্ষকরা। সকাল সাড়ে ৮টা থেকে এ রিপোর্ট লেখাকালিন সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত তিনটি বিদ্যালয়ের শিক্ষকদের অবস্থান করতে হয়েছে বিদ্যালয়ে। যদিও তাদের বিদ্যালয়ের শেষ সময় ছিল বিকেল সাড়ে তিনটায়। তবে অতিরিক্ত ওই সময় অপেক্ষায় চরম বিড়ম্বনায় পরেন মহিলা শিক্ষকসহ অসুস্থ শিক্ষকগণ। 

বুধবার (২২ মার্চ) এমন ভোগান্তির শিকার হয়েছেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, মধুপুরের শোলাকুড়ি ডিপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভিজিট করতে আসেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও)। এ সংবাদে মধুপুর উপজেলার সীমানাবর্তী বিশেষ করে রাস্তার ধারের বিদ্যালয়ের শিক্ষকগণ সকাল সাড়ে ৮টায় বিদ্যালয়ে উপস্থিত হন। ডিপিও ফেরার পথে রাত অবধি তাদের অবস্থান করতে হয়েছে বিদ্যালয়ে। ফেরার পথে অফিস টাইমে পীরগাছা, ভুটিয়া, গাছাবাড়ী, জলছত্র সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করতে পারেন তিনি। এমন সম্ভাবনার শঙ্কায় বিড়ম্বনায় পরেছেন বাকি অন্তত ৫/৬ বিদ্যালয়ের শিক্ষকগণ। কাকরাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিএডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও  পৌর এলাকার  চাড়ালজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধুপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মালাউড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আশুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চক গাংগাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ সন্ধ্যা থেকে শুরু করে রাত অবধি তাদের অবস্থান করতে হয়েছে। তবে এই ভিজিট প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অফিস থেকে মৌখিক ঘোষণা ছিল তিনি শিক্ষকদের সাথে কথা বলে তাদের ও বিদ্যালয়েরর খোঁজ খবর নিবেন। এরপরও তিনি সন্ধ্যায় এক স্কুলে ঢুকে নামাজ পড়ার জন্য বের হন ডিপিইও। এ সময়ও বাকি চারটি শিক্ষা প্রতিষ্ঠান। রাত হয়ে গেলেও ডিপিইওর জন্য রাত অবধি অপেক্ষা করতে হয়েছে ওই শিক্ষকগণকে।

রাত পৌনে আটটার সময় মালাউড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোম্মানা জান্নাত বলেন, এখন আমি বাসায়। আজ সন্ধ্যার সময় ডিপিইও স্যার বিদ্যালয় এসেছিলেন। তিনি বিদ্যালয়ের কার্যক্রম দেখাসহ শিক্ষকদের খোঁজখবর নিয়ে গেছেন।

মধুপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আজিজুর রহমান আজিজ বলেন, মধুপুরের শোলাকুড়ি ডিপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে সকাল ১০টায় আসেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিউও)। সাড়ে তিটায় ওই বিদ্যালয় থেকে বিদায় নেন। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা তাকে আমন্ত্রণ জানানোর কারণে তিনি আরো ৯টা বিদ্যালয়ে যান। ওই বিদ্যালয়গুলোর শিক্ষকদের খোঁজখবর আর বিদ্যালয়ের অবস্থা দেখেন তিনি।

মধুপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান শামীম বলেন, আমি শোলাকুড়ি স্কুলে গিয়েছিলাম। এ ব্যতিত অন্য কোন স্কুলে আমি যাইনি।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, মধুপুরের শোলাকুড়ি ডিপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভিজিট করতে যান তিনি। বিদ্যালয়টি অসাধারণ। এরপরও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা তার সাথে যোগাযোগ করেন। এ কারণে রাত অবধি তিনি উপজেলার ১০টি বিদ্যালয় পরিদর্শন ও শিক্ষকদের খোঁজ খবর নিয়েছেন।

তিনি আরও বলেন, ২০০৯ সালের পর কোন ডিপিইও এই উপজেলার বিদ্যালয়গুলো ভিজিট করেন বলে জানিয়েছেন শিক্ষকগণ। তিনি যাওয়ায় শিক্ষকগণ ভীষণ খুশি। তবে বিদ্যালয় ছুটির পর অতিরিক্ত সময় শিক্ষকগণের অপেক্ষা আর বিড়ম্বনা সৃষ্টির বিষয়ে কোন কথা বলেননি তিনি।

আপনার মন্তব্য লিখুন...

ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আহত ৩৫ বাবার ভোট দিতে এসে ছেলে আটক বিদ্যালয়ের মাঠ দখল করে সড়ক নির্মাণের ইটের খোয়ার স্তুপ মধুপুর ও ধনবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃংখলা রক্ষা কাভার্ডভ্যান ও ট্রা‌কের মু‌খোমু‌খি সংঘ‌র্ষে নিহত ১, আহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি নিয়ে মাভাবিপ্ মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি