০৪:৪৩ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মির্জাপুরে কয়লা তৈরির ১৩টি চুল্লি ধ্বংস

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৮ মার্চ ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে গড়ে ওঠা কাঠ পোড়ানো ১৩টি চুল্লি গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৮ মার্চ) সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন এ অভিযান পরিচালনা করেন।

আদালত সূত্র জানায়, উপজেলার পাহাড়ি এলাকার আজগানা, গোড়াই, বাঁশতৈল ও তরফপুর ইউনিয়নে একটি সংঘবদ্ধ চক্র অবৈধভাবে কয়লা তৈরির চুল্লি নির্মাণ করেন। দীর্ঘদিন ধরে তারা ওইসব চুল্লিতে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে অন্যত্র বিক্রি করছেন। এতে পরিবেশের মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অন্যদিকে চুল্লির আগুনের তাপে গাছ-গাছালি, পশু-পাখি ও জীববৈচিত্রের ক্ষতি হচ্ছে। যার ফলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সেগুলো ধ্বংস করে দেন।

সূত্র আরও জানায়, গত দুই বছরে কমপক্ষে দেড় শতাধিক কয়লা তৈরির চুল্লি ধ্বংস করেছে মির্জাপুর উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রমমাণ আদালতের বিচারক মো. জোবায়ের হোসেন বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন...

৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি