০২:৩০ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সখীপুরে প্রসূতি মৃত্যুর ঘটনায় হাসপাতাল ভাংচুর

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় মডার্ন ডক্টরস হাসপাতালে ভাংচুর চালিয়েছে রোগীর স্বজনরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে রোগী মৃত্যুর ঘটনাটি ঘটে। 

রোগীর স্বজনরা জানান, বেলা সাড়ে ১১টার সময় টাঙ্গাইল সখীপুরের মডার্ন ডক্টরস হাসপাতালে রুনা লায়লা নামে এক প্রসূতি রোগী নিয়ে আসেন স্বজনরা। দুপুর ২ টার দিকে ব্যথা উঠলে অপারেশনের জন্য ওটি প্রস্তুত করেন ডা. আনোয়ার হোসেন। অপারেশন চলাকালীন সময়ে রোগী মারা যায়। মৃত্যুর খবরে রোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাংচুর চালায়।

তবে এ নিয়ে রোগীর স্বজনদের অভিযোগ, এটি একটি হত্যা, অভিযুক্ত ডাক্তারের বিচার চাই। এভাবে যেন আর কোন মানুষ মারা না যায়।

রোগী ওটিতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন বলে দাবি করেছেন মডার্ন ডক্টরস হাসপাতাল মালিক ডা. আনোয়ার হোসেন।

তবে প্রসূতি মৃত্যুর বিষয়ে কোন বক্তব্য দেননি সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা.শাহিনুর রহমান।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমীর হোসেন জানান, প্রসূতি মৃত্যু ও ভাংচুরের তথ্য পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলে পৌঁছে ক্ষিপ্ত মৃত প্রসূতির স্বজনদের স্বাভাবিক করা হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক যান। পরে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাসে মৃত প্রসূতিসহ নবজাতককে বাড়িতে নিয়ে যানস্বজনরা। তবে এ ঘটনায় থানায় অভিযোগ করা হলে গ্রহণ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারী বলেন, প্রসূতি মৃত্যু ও ভাংচুরের সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আমরা নন-মেডিকেল হওয়ায় মৃত্যুর বিষয়টি আমরা নিশ্চিত করে বলতে পারছিনা। এ কারণে স্বজনদের তদন্ত করে মৃত্যুর রহস্য উৎঘাটন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়া হয়। পরে নিহতের পরিবার নবজাতক ও মৃত প্রসূতির লাশ বাড়িতে নিয়ে যান। এ ঘটনায় স্বজনরা থানায় মামলা করতে চাইলে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে বলেও জানান তিনি। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি