১০:২৭ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

পরিশ্রম ও বুদ্ধি দ্বারা ভাগ্য বদলানো সম্ভব- ইউএনও সাইদুল ইসলাম

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১২ অক্টোবর ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুল ইসলাম বলেছেন, পরিশ্রম ও বুদ্ধি দ্বারা ভাগ্য বদলানো সম্ভব। ব্র্যাক শুধু একা নয় সরকারও অসহায়দের পাশে আছে। কর্মদক্ষতা বাড়ানোর জন্য ব্র্যাকের পাশাপাশি সরকারের বিভিন্ন কর্মকান্ড রয়েছে। ইচ্ছা থাকলেই সেই সুযোগ গ্রহন করার মাধ্যমে দক্ষ জনবলে রুপান্তর সম্ভব।

সোমবার বেসরকারী এনজিও ব্র্যাক সদর এরিয়া অফিস পরিদর্শনে এসে মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির উদ্যোগে পরিচালিত কর্মশালায় উপস্থিত পারিবারিক সমস্যায় পতিত সেবা গ্রহীতা নারীদের উদ্দেশ্য তিনি এ কথা বলেন বলে জানিয়েছে সংস্থাটি।

এসময় তিনি জেকে রাউলি এর উদাহরন দিয়ে বলেন, মানুষ আল্লাহর অপূর্ব সৃষ্টি। মানুষ চাইলেই অসাধ্য সাধনসহ অনেক কিছু করতে পারে। তাই সবকিছু ভূলে নতুন উদ্যোমে কাজ শুরু করতে হবে।

কর্মশালায় অংশগ্রহনকারী নারীদের তার ভিজিটিং কার্ড প্রদান করেন এবং সরকারী সেবা গ্রহনে তার দপ্তরে যোগাযোগের পরামর্শ দেন। তিনি প্রত্যেকের সমস্যা শ্রবন করেন এবং সমস্যা সমাধানে ব্র্যাকের সেবা প্রাপ্তিতে কৃতজ্ঞা প্রকাশসহ সন্তোষ প্রকাশ করেন বলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়।

উল্লেখ্য যে, ব্র্যাক উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতায় ১৯৮৬ সাল থেকে মানবাধিকার ও আইন শিক্ষা এবং ১৯৯৮ সাল থেকে আইনগত সহায়তা অত্যন্ত সফলভাবে বাস্তবায়ন করে আসছে। মূলত এই কর্মসূচির মাধ্যমে সমাজে জনগোষ্ঠির মানবাধিকার ও আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পাশাপাশি দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠির বিচার ব্যবস্থায় অংশগ্রহন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ফলশ্রুতিতে টাঙ্গাইল জেলা জজ কোর্টে ব্র্যাক ৫ জন প্যানেল ল’ইয়ার নিয়োগ প্রদান করেছে যারা ব্র্যাকের খরচে দরিদ্র ও অসহায়দের আইনগত সহায়তা প্রদান করবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি