০৫:৪০ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলের যে ৮ পৌরসভায় ভোট ডিসেম্বরে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৩১ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

দেশের প্রায় আড়াই’শ পৌরসভায় ভোট গ্রহণের জোর প্রস্ততি চলছে নির্বাচন কমিশনে (ইসি)। বিভিন্ন কারণে শূন্য হওয়া পৌরসভার পদগুলোতে নির্বাচন শুরু হবে চলতি বছরের অক্টোবর থেকে। আর সাধারণ নির্বাচন আগামী ডিসেম্বর মাসে। ইসির একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর মধ্যে রয়েছে টাঙ্গাইলের আটটি পৌরসভাও।

জানা যায়, এসব পৌরসভায় ভোট গ্রহণের জন্য সম্প্রতি ইসির কমিশন বৈঠক থেকে নির্দেশনা আসে। আর একদিনে ভোট করার চিন্তা করছে ইসি। পৌরসভায় সুবিধা বেশি থাকায় ইভিএমও ব্যবহার হবে বেশি। ২৩৪টি পৌরসভায় ভোটের চিন্তা করে ছক কষছে ইসি। তবে চূড়ান্ত তালিকায় এর পরিবর্তন আসতে পারে।

সর্বশেষ পৌরসভার সাধারণ নির্বাচনটি হয়েছিল গত ২০১৫ সালের ডিসেম্বরে। আর বেশিরভাগ মেয়র ও কাউন্সিলররা পরের বছর (২০১৬ সাল) জানুয়ারি থেকে ফেব্রুয়ারিতে শপথ নেন। ফেব্রুয়ারির মধ্যে তাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। এ হিসেবে আগামী বছরের ফেব্রুয়ারিতে এসব পৌরসভার মেয়াদ শেষ হচ্ছে। নির্ধারিত সময়ের ৪০ থেকে ৪৫ দিন হাতে রেখে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে ইসিকে। এজন্য মাঠ পর্যায় থেকে তালিকা সংগ্রহ করা, নির্বাচন অনুষ্ঠানে প্রতিবন্ধকতা ও সীমানাসংক্রান্ত জটিলতা খতিয়ে দেখার নির্দেশনা পেয়েছেন ইসির মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

টাঙ্গাইলের যে ৮টি পৌরসভায় ডিসেম্বরে হতে পারে ভোট-
টাঙ্গাইল সদর, ধনবাড়ী, মধুপুর, মির্জাপুর, ভুঞাপুর, সখিপুর, গোপালপুর ও কালীহাতি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি