০৫:১০ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নাগরপুরে নৌকা ডুবি ১ শিশুর লাশ উদ্বার, অভিযান সমাপ্ত

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০ | |
, টাঙ্গাইল :

নৌকা বাইচ দেখতে গিয়ে টাঙ্গাইলের নাগরপুরে প্রায় শতাধিক দর্শনার্থী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ফাহিমা (৭) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। নিহত ফাহিমা উপজেলার বারাপুষা গ্রামের ফারুক হোসেনের মেয়ে। এ সময় প্রাণ বাঁচাতে নৌকা থেকে লাফিয়ে পড়ে ৬ জন  আহত হয়েছে। আহতদের নাগরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। 

বুধবার সন্ধ্যায় নাগরপুর সদর ইউনিয়নের পাইশানা তুর্কি বিলে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।  

প্রত্যক্ষদর্শী কাঠুরী গ্রামের আমিনুর রহমান জানান, বুধবার বিকেলে পাইশানা বিলে এক নৌকা বাইচের আয়োজন করা হয়। দৌলতপুর উপজেলার টুইটাম গ্রামের মোহাম্মদ আলীর শ্যালো ইঞ্জিন  চালিত নৌকা ভাড়া নিয়ে বারাপুষা গ্রামের শিশু বাচ্চা সহ প্রায় শতাধিক দর্শনার্থী নৌকা বাইচ দেখতে যায়। নৌকা বাইচ চলাকালীন সন্ধা ৬ টায় ওই নৌকার ছাউনি (ছাদ) ভেঙ্গে যাত্রীসহ নৌকা ডুবে যায়। প্রত্যক্ষদর্শী স্থানীয় জলিল মিয়া জানান, বারাপুষা গ্রাম থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি শ্যালো নৌকা পাইশানা বিলে নৌকা বাইচ দেখতে আসে। নৌকার ভিতর এবং ছাউনিতে গাদাগাদি করে বসে নৌকা বাইচ উপভোগ করছিল। হঠাৎ নৌকার ছাউনি ভেঙ্গে যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। সে সময় স্থানীয় লোকজনের সহায়তায় সাত বছরের একটি শিশুর লাশ উদ্ধার করা হয়।  ডুবে যাওয়া যাত্রীরা সাঁতরিয়ে পাড়ে উঠে গেলেও স্থানীয়দের দাবি  কম পক্ষে ৭ জন যাত্রী এখনো নিখোঁজ রয়েছে। রাত সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেন। প্রায় ১ঘন্টা উদ্বার তৎপরতা চালিয়ে কাউকে উদ্ধার করতে পারেনি। এমন কি ডুবে যাওয়া নৌকাটিও উদ্ধার করা সম্ভব হয়নি। 

বৃহস্পতিবার সত্যতা নিশ্চিত করে নাগরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. মেহেদী হাসান বলেন, পাইশানা তুর্কি বিলে ইঞ্জিন চালিত নৌকার ছাদের উপর আট দশ জন যুবক বসা অবস্থায় নৌকাটি ডুবে যায়। এরপর থেকে তারা নিখোঁজ রয়েছে এমন সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আমাদের সাথে টাঙ্গাইলের ডুবুরি দল উদ্ধার কাজে অংশ নেয়। দীর্ঘ ১ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে কাউকে না পেয়ে রাতে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা করা হয়েছে।

এ প্রসঙ্গে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, নিখোঁজের কোন দাবিদার না থাকায় উদ্ধার কার্যক্রম সমাপ্ত ঘোষনা করা হয়। তবে কেউ নিখোঁজের অভিযোগ করলে পুনরায় উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি