০২:০৮ এএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভর্তি যুদ্ধ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬ | | ৫৫৬৯
, টাঙ্গাইল :

নানা উৎসাহ-উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভর্তি যুদ্ধ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণী এবং দুপুর ১ টা থেকে ৩ টা পর্যন্ত ৭ম ও ৯ম শ্রেণির ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর ৬ষ্ঠ শ্রেণিতে ৩৬০ জন, ৭ম শ্রেণিতে ৪০ ও ৯বম শ্রেণিতে ৪০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

৬ষ্ঠ শ্রেণিতে ১২৫৯ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ১২১৮ জন, ৭ম শ্রেণিতে ২৩৮ জনের মধ্যে ২১৩ এবং ৯ম শ্রেণিতে ১৪২ জনের মধ্যে ১১৬ জন।

৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণিতে মোট ১৬১৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যা ১৫৪৭ জন।

সকালে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন টাঙ্গাইল পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম।

এসময় তার সাথে ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আসলাম খান, পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের ও সহকারী প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন।

৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা দেওয়া আরিফুল মিয়ার’র অভিভাবক মো. হারুন মিয়া জানান, “পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ফলাফল প্রতিবছরই ভালো। এই প্রতিষ্ঠানের নিয়ম শৃঙ্খলাও অনেক ভালো। আমি সে জন্য আমার সন্তানকে এ প্রতিষ্ঠানে ভর্তি করানোর জন্য পরীক্ষায় অংশগ্রহন করিয়েছি।”

পরীক্ষায় ৯ম শ্রেণিতে ভর্তিইচ্ছুক শিক্ষার্থী মিথিলা চৌধুরী’র অভিভাবক মৃদুল চৌধুরী জানান, এটি টাঙ্গাইলের প্রথম সারির একটি শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের লেখাপড়ার মান অনেক ভালো। তাই আমি আমার মেয়েকে এ প্রতিষ্ঠানে ভর্তি করার জন্য নিয়ে এসেছি।”

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের জানান, “এ বছর শান্তিপূর্ণ পরিবেশে আমাদের প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমাদের প্রতিষ্ঠান সম্পূর্ণ ডিজিটালাইজড প্রতিষ্ঠানে পরিণত করার পাশাপাশি লেখাড়ার মানোন্নয়ন বৃদ্ধি করার লক্ষ্যে সভাপতি টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম স্যারের নেতৃত্বে আমরা সকলে মিলে কাজ করে যাচ্ছি। শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকসহ সকলের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমাদের প্রতিষ্ঠানের ফলাফল দিন দিন ভাল হচ্ছে। তাই এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেশী।

আগামী ২৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলেও তিনি জানান।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি