০৭:০৫ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৭ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১২ জুলাই ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে রাস্তায় ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ জানিয়েছে স্থানীয়রা। সম্প্রতি ধানের চারা রোপনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী এলাকায় এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, ভূঞাপুর-গোবিন্দাসী সড়কের রাউৎবাড়ী হতে রাউৎবাড়ি পূর্বপাড়া পর্যন্ত প্রায় দুই কিলোমিটার কাঁচা রাস্তা দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগি হয়ে পরে রয়েছে। স্থানীয়রা বারবার রাস্তা সংস্কারের দাবী জানালেও কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। অন্যদিকে কয়েকদিনের ভারী বর্ষণে রাস্তাটি আরো নাজুক হয়ে পড়েছে। এতে পায়ে হেটেও চলাচল করতে পারছে না এলাকাবাসী। ফলে ক্ষুব্ধ হয়ে রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানায় তারা। রোপনের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

অন্যদিকে বন্যার পানিতে গোবিন্দাসী-ভালকুটিয়া-কষ্টাপাড়া পাঁকা রাস্তা ব্যক্তি উদ্যোগে সংস্কার করা হয়েছে। রাস্তাটি বেহাল অবস্থায় পরে থাকলেও সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। পরে ভালকুটিয়া গ্রামের ব্যবসায়ী সন্তোষ সাহা ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করে যানচলাচলের জন্য উপযুক্ত করে দেয়।

রাউৎবাড়ী গ্রামের ইমরান, ইয়াকুব, জলিল জানায়, দীর্ঘদিন যাবৎ রাস্তার এই বেহাল দশা। কোন যানবাহন চলাচলতো দুরের কথা বৃষ্টি নামলে পায়ে হেটে চলাচল করা যায় না। এতে রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকার লোকজন।

উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কষ্টাপাড়া গ্রামের আকবর আলী জানান, বন্যার পানিতে রাস্তা ক্ষতিগ্রস্থ হওয়ায় যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ব্যক্তি উদ্যোগে রাস্তার সংস্কার কাজ করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা মাসিক কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ প্রতিযোগিতা মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতা বিষয়ক (ইডিজি মাভাবিপ্রবিতে জালালাবাদ এসোসিয়েশন সভাপতি অয়ন-সম্পাদক নাগরপুরে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রচারণায় এগিয়ে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি