০৭:৪১ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করোনা : এসিল্যান্ডসহ নতুন আক্রান্ত ১৬, উপসর্গ নিয়ে মৃত্যু ২

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে এসিল্যান্ডসহ একদিনে নতুন ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপসর্গ নিয়ে মারা গেছেন দুই ব্যক্তি।

সোমবার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। 

আক্রান্তদের মধ্যে নাগরপুর ৩ জন, ধনবাড়ীতে ৩, বাসাইলে ১, মধুপুরে ২, সদরে ১, ঘাটাইলে ৪ ও কালিহাতীতে ২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১৮১ জনে। 

সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, গত ২৮ মে বৃহস্পতিবার ২২৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সোমবার ফলাফলে ১৬ জনের পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে নাগরপুরের এসিল্যান্ড রয়েছেন।

এ পর্যন্ত জেলায় ৪ জন মারা গেছেন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন এবং চিকিৎসাধীন ১৩১ জন। এছাড়া জেলা থেকে ঢাকায় পাঠানো ৫২৫৪ নমুনার মধ্যে ৪৮০০ নমুনার ফলাফল পাওয়া গেছে। ২৯, ৩০, ৩১ মে এবং ১ জুনের মোট ৪৫৪ টি নমুনার রিপোর্ট আসে নি। হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১৮১৩ জন।

এদিকে জেলার ভূঞাপুর ও কালিহাতীতে ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গিয়েছে বলে জানা গেছে। 

ভূঞপুরের গোবিন্দাসী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবলু জানান, উপজেলার বিলচাপড়া গ্রামের চান মাহমুদের ছেলে খাজা নাজিম উদ্দিন তালুকদার (৬৫) ঢাকায় শ্যামলী পিসি কালচারে নিরাপত্তা প্রহরী হিসেবে কর্মরত ছিলেন। সেখানে সর্দিকাশি ও জ্বরে ভুগেন। রবিবার অসুস্থতা বোধ করলে রাতে একটি প্রাইভেটকার ভাড়া করে বাড়ি আসেন। ভোর রাতেই তিনি মারা যান। 

পরে স্থানীয়রা লাশ দাফনে বাঁধা দিলে প্রশাসনের হস্তক্ষেপে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় বিলচাপড়া কবরস্থানে সোমবার দুপুরে লাশ দাফন করা হয়। 

তার জানাজায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আসলাম হোসাইন, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম, ইসলামী ফাউন্ডেশনের সুপারভাইজার আনিছুর রহমানসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহীউদ্দিন আহম্মেদ বলেন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

অন্যদিকে কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নগরবাড়ী গ্রামের ওমর আলী (৪০) নামের ব্যক্তি সোমবার সকালে মারা গেছেন। জানা গেছে তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। তিনি স্থানীয় একটি স মিলে শ্রমিকের কাজ করতেন। 
কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাইদুর রহমান বলেন, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি