১২:৩৬ পিএম | টাঙ্গাইল, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভুঞাপুরে কৃষকের ধান কেটে দিলো সাংবাদিকরা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৫ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

দেশে করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে কৃষক পাঁকা ধান কাটতে না পারায় চিন্তিত হয়ে পড়েছে। কৃষকের এই দুঃসময়ে হাটু পানিতে নেমে কৃষকের পাঁকা ধান কেটে দিল টাঙ্গাইলের ভুঞাপুরের সাংবাদিকরা। 

মঙ্গলবার (৫ মে) উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া পূর্বপাড়া গ্রামের কৃষক আব্দুল বাছেদ ৪৫ শতাংশ জমির ধান কেটে দেয়া সাংবাদিকরা। ধান কাটায় অংশগ্রহণ করেন, ভুঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক, সহ-সভাপতি সিরাজুল ইসলাম কিসলু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সম্পাদক আখতার হোসেন খান, সোহেল তালুকদার, সাংবাদিক আসাদুল খান, তৌফিকুর রহমান, নাসির উদ্দিন, আশিকুর রহমান প্রমুখ। 

জানা গেছে, উপজেলার কয়েড়াপূর্ব পাড়া গ্রামের কৃষক আব্দুল বাছেদ তার জমিতে বি-২৮ ধান রোপন করেন। কিন্তু ধান পেকে গেলেও শ্রমিক সংকট ও অর্থাভাবে ঘরে তুলতে পারছেন না। দেশে করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকট দেখা দেয়ায় বিপাকে পড়েন তিনি। এতে তার ছেলে ফরমান শেখ সম্প্রতি শ্রমিক সংকট ও অর্থাভাবে পাকা ধান কাটতে পারছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়। এতে উপজেলায় কর্মরত সাংবাদিকদের নজরে আসলে তারা ধান কেটে দেয়ার আশ্বাস দেয়। এতে মঙ্গলবার সকাল থেকে কৃষকের ধান কেটে দেয় তারা। 

স্থানীয়রা বলেন, সাংবাদিকরা মানুষের সুখ-দুঃখসহ নানা বিষয় নিয়ে গণমাধ্যমে প্রকাশ করে। কিন্তু তারা বাস্তবে কৃষকের পাশে এসে দাড়িয়েছে। তারা সেচ্ছাসেবী হয়ে হাঁটু পানিতে নেমে কৃষকের ধান কেটে দিয়েছেন। 

কৃষক আব্দুল বাছেদের ছেলে ফরমান শেখ বলেন, দেশে করোনাভাইরাসের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলাম না। এছাড়া অর্থ সংকটতো রয়েছেই। ধান কাটা নিয়ে সম্প্রতি ফেসবুকে পোষ্ট করেছিলাম। তাতে কেউ সাড়া না দিলেও ভুঞাপুরের সাংবাদিকরা জমির ধান কেটে দেয়ার আশ্বাস দেয়। পরে মঙ্গলবার তারা আমাদের জমির ধান কেটে দেয়।  

উপজেলার কয়েড়া পূর্বপাড়া গ্রামের আব্দুল বাছেদ বলেন, অনেক আশা নিয়ে জমিতে ধান রোপন করেছিলাম। কিন্তু অর্থাভাব আর শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। এতে স্থানীয় সাংবাদিকরা আগ্রহ প্রকাশ করে আমার ৪৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছেন।

ভুঞাপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সিরাজুল ইসলাম কিসলু বলেন, মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি সব সময়। কৃষক শ্রমিক সংকটের কারণে জমির ধান কাটতে পারছে না। আমরা সাংবাদিকরা একত্রিত হয়ে অসহায় কৃষকের ধান কেটে দিয়েছি। 

ভুঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক বলেন, সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কাজও করি আমরা। যেহেতু দেশে লকডাউন চলছে আর এই সময়টা ধান কাটার মৌসুম। এতে কৃষক ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছে না। এই দুঃসময়ে সহকর্মীদের নিয়ে কৃষকের ধান কেটে দিয়েছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি