০৯:০০ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করোনা প্রতিরোধে জনসেবায় নিবেদিত অধ্যাপক আব্দুল মোমেন

নুর আলম,গোপালপুর | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের গোপালপুরে করোনাভাইরাসের সংক্রোমনরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র লোকজনের পাশে নিরলসভাবে শ্রম ও নিজস্ব অর্থ বিনিয়োগ করে আর্তমানবতার সেবায় নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন প্রচারবিমূখ একজন স্বজ্জন জনপ্রতিনিধি অধ্যাপক আব্দুল মোমেন। 

তিনি উপজেলার আলমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঘাটাইল জি.বি.জি কলেজের সাবেক অধ্যাপক। সরকারি অনুদানের পাশাপাশি প্রতিনিয়ত নিজস্ব অর্থায়নে আলমনগর ইউনিয়নের দিনমজুর, কর্মহীন মানুষ, অস্বচ্ছল ভ্যান চালক, হত-দরিদ্র ও অসহায় মানুষদের খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করছেন। 

এছাড়াও করোনা সংক্রোমন প্রতিরোধে জনসচেতনতায় প্রত্যেকের হাতে হাতে লিফলেট বিতরণ, ইউনিয়নের প্রতিটি মসজিদ থেকে সতর্কবার্তা ও করোনায় করণীয় বিষয়ক ঘোষণা, এলাকায় এলাকায় মাইকিং করে প্রচার অভিযান পরিচালনা করা, হাট-বাজারে গণজমায়েত বন্ধ, করোনা প্রতিরোধ কমিটি গঠন করে এলাকায় সেবাদান, সর্বত্র স্প্রে মেশিন দিয়ে ব্লিচিং পাউডার ছিঁটিয়ে জীবানুনাশ করণ কার্যক্রম, প্রবাসীদের বাড়ী বাড়ী লাল নিশান উড়িয়ে সনাক্ত করে হোম কোয়ারিন্টিনের ব্যবস্থা করা, ঢাকাসহ সারাদেশ থেকে বাড়ী ফেরা চাকরিজীবীদের চৌদ্দদিন নিজ গৃহে অবস্থান করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া ও হত দরিদ্রদের নিজ অর্থায়নে চিকিৎসার ব্যবস্থা করছেন তিনি।

এ বিষয়ে অধ্যাপক আব্দুল মোমেন বলেন, “সরকারের পক্ষ থেকে সারা দেশব্যাপী সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য লোকজনকে ঘরে থাকার আহবান করা হয়েছে। তার প্রেক্ষিতে কর্মহীন অস্বচ্ছল মানুষদের আয়ের কোনো উৎস না থাকায় তাদেরকে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় সাংসদ ছোট মনিরের মাধ্যমে পাওয়া এসব খাদ্যসামগ্রী আলমনগর ইউনিয়নের কর্মহীন অস্বচ্ছলদের মাঝে বিতরণ করা হয়েছে। এ সব অনুদান চাহিদার চেয়ে কম হওয়ায় নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, জনপ্রতিনিধিরাও মানুষ। তাদেরও হোম কোয়ারেন্টিনের প্রয়োজন আছে। অথচ মানবসেবা করতে গিয়ে সে সময় আমাদের হয়না। এদিকে এ মরণব্যাধি করোনা ভাইরাসরোধে আমাদের মত জনপ্রতিনিধিদের বিশেষ কোনো পোষাকের ব্যবস্থা নেই। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে এই দূর্যোগ মূহুর্তে সাধ্যানুযায়ী জনসেবা করে যাচ্ছি।”

এসআর

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি