০৯:৪০ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জিনের বাদশার পরিবারের হুককি

নিরাপত্তাহীনতায় নির্যাতিত কলেজ ছাত্রী 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৪ মার্চ ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে জিনের বাদশা সেজে কলেজ ছাত্রী শাহনাজ (২০) কে নির্যাতনের ঘটনার ১৯ দিন অতিবাহিত হলেও কোন প্রতিকার পায়নি শাহনাজের পরিবার। স্থানীয় প্রভাবশালী একটি মহলের চাপে মামলা করতে সাহস পাচ্ছেন না তারা। এতে করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই কলেজ ছাত্রী ও তার পরিবার। 

এদিকে কৌশলে কথিত জিনের বাদশা হাজী দারোগ আলী এলাকা থেকে পলায়ন করেছেন।

গত ২৪ ফেব্রæয়ারি রাতে উপজেলার মাদারিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। কালিহাতী থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন করেছেন টাঙ্গাইলের বিভিন্ন প্রতিষ্ঠানের নারী নেতৃবৃন্দ ও এনজিও প্রতিনিধিরা। 

সরেজমিনে জানা যায়, গত ২৪ ফেব্রæয়ারি ইবরাহীম খাঁ সরকারি কলেজের অনার্স ১ম বর্ষের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী শাহনাজ খাতুন হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। ওই সময় তার অসুস্থ্যতার সুযোগ নিয়ে প্রতিবেশি হাজী দারোগ আলী শাহনাজকে জিনে ধরেছে বলে জানান। পরে তাকে চিকিৎসার নাম করে দারোগ আলী নিজেই জিনের বাদশা সেজে ওই ছাত্রী শাহনাজকে সারা শরীরে ঝাড়-ফুক দেয়। একপর্যায়ে শুরু করে শারীরিক নির্যাতন। গুরুতর অসুস্থ অবস্থায় প্রতিবেশি আব্দুর রাজ্জাক মাঝরাতে পার্শবর্তী ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি ঘটলে পরের দিন মঙ্গলবার শাহনাজকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসক। নির্যাতনকারী কথিত জিনের বাদশার ছেলেদের প্রভাবে হাসপাতাল কর্তৃপক্ষ মুমুর্ষ শাহনাজকে হাসপাতাল থেকে বের করে দেয়। 

শাহনাজ বাড়িতে তার প্রতিবন্ধি চাচা ও তার বিধবা মাকে নিয়ে বসবাস করে। কিন্তু কথিত জিনের বাদশা প্রভাবশালী পরিবার, তার সাত ছেলে। এর মধ্যে জিনের বাদশার এক ছেলে টাঙ্গাইল ডিসি অফিসে সাধারণ শাখার কর্মচারী, আরেক ছেলে টাঙ্গাইল জজকোর্টের বেঞ্চ সহকারি, অন্যান্যরা আদম ব্যবসায়ী। তাদের ভয়ে শাহনাজের পরিবার ভীত সন্ত্রস্ত। মুখ খুলতে সাহস পাচ্ছেন না এলাকার সাধারণ মানুষ।

শাহনাজের বিধবা মা জানান, রাতে পুলিশ এসেছিল আমি ভয়ে বলেছি খাট থেকে পড়ে চোখে ব্যাথা পেয়েছে কিন্তু আসলে জিনের বাদশার নির্যাতনে আমার মেয়ের চোখ এমন হয়েছে। আমার মেয়ের কিছু হলে আমি বিয়ে দিবো কিভাবে?

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান শুকুর মামুদ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন।

এ বিষয়ে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মামুদ বলেন, সাংবাদিকরা আমাকে খুব জ্বালাইতেছে। সাংবাদিকরা বললে আমি যখন তখন মিমাংসা করে দিতে পারি। মেয়ের পরিবার আমার কাছে আসছিল।

আরপিডিও’র নির্বাহী পরিচালক নারী নেত্রী রওশন আরা লিলি বলেন, আধুনিক যুগে চিকিৎসার নামে এ ধরণের অপকর্ম মেনে নেওয়া যায়না। অপকর্ম দূর করতে জনগণ ও প্রশাসনকে স্বেচ্ছায় এগিয়ে আসতে হবে।

এ ব্যাপারে কালিহাতী থানার ওসি হাসান আল মামুন জানান, আমার কাছে কোন অভিযোগ আসেনি। অভিযোগ আসলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
হুমকির বিষয়ে কথিত জিনের বাদশা হাজী দারোগ আলীর পরিবারের কাছে জানতে চাইলে তারা অস্বীকার করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি