০৪:৫৫ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা, প্রতিবাদে অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৫ জানুয়ারী ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর জুয়াড়ি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচী পালন করেছে সাংবাদিকরা। এর আগে জুয়া আসরের মুলহোতাদের গ্রেপ্তারে প্রশাসনকে ৪৮ঘন্টা আল্টিমেটাম দিয়েছিল সাংবাদিকরা। কিন্তু ৪৮ ঘন্টা পেড়িয়ে গেলেও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মুলহোতাদের গ্রেপ্তার না করায় অবস্থান কর্মসূচী পালন করা হয়।

রোববার (০৫ জানুয়ারি) ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা নির্বাহী কার্যালয় চত্ত্বরের সামনে এই অবস্থান কর্মসূচী পালন করা হয়। 

অবস্থান কর্মসূচীতে অংশ নেয়া সাংবাদিকরা বলেন, জুয়ার মুলহোতা ফজল মন্ডলসহ তার সহযোগিদের গ্রেপ্তারে পুলিশের কোন উদ্যোগ নেই। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেপ্তার করা হচ্ছে না। এর আগে আসামীদের গ্রেপ্তারে ৪৮ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু পুলিশ তাদের গ্রেপ্তার করেনি। থানার ওসির ব্যর্থতার জন্য তার অপসারণ হওয়া দরকার। এসময় একাত্মতা প্রকাশ করে অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট। 

এছাড়া কর্মসূচীতে উপস্থিত ছিলেন, ভূঞাপুর প্রেসক্লাবে সভাপতি শাহআলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সহসভাপতি সিরাজুল ইসলাম কিসলু, আব্দুল আলীম আকন্দ, সাবেক সহসভাপতি আতোয়ার রহমান মিন্টু, যুগ্ম সম্পাদক সৈয়দ সরোয়ার সাদী রাজুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদিকরা। এছাড়া স্থানীয় সেচ্ছাসেবী সংস্থা প্রতিভা ছাত্র সংগঠন, অনলাইন গ্রুপ ইবরাহীম খাঁর আলোকিত ভূঞাপুর ও মানবতার সেবায় ভূঞাপুর এর সদস্যরা কর্মসূচীতে অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 

হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরো দুইজন আহত হয়। এসময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। 

এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়ু প্রধান ফজল মন্ডলকে প্রধান আসামী করে ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়ুর বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন।

আপনার মন্তব্য লিখুন...

এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন গোপালপুরে পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলবাসীর বোবা কান্নার ২৮ বছর ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্ মির্জাপুর ক্যাডেট কলেজ এসএসসি-২০২৪ সাফল্য শতভাগ লোকমান ফকির কলেজ অধ্যক্ষের অপসারণ চান শিক্ষক-কর্মচারীরা ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের ম কালিহাতী পৌর আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত  ধনবাড়ীতে ১৯ হাজার ৪২৩ ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্য শেখ হাসিনা সরকার কৃষিকে যন্ত্রিকীকরণ করেছে : খান আহমেদ মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফল প সর্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শ ঘাটাইলের ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ব্যয় বহন ক

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি