১০:০১ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বির্তকিত সেই মুক্তিযোদ্ধাকে বিজয় দিবসে উপহার দেয়া হয়নি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরের বির্তকিত সেই মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন হিরুকে বিজয় দিবসের উপহার সামগ্রী দেয়া হয়নি। 

সোমবার সদরের শেখ রাসেল মিনি সেটডিয়ামে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার সামগ্রী হিসেবে একটি করে কম্বল দেয়া হয়।  বিতর্কিত মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন হিরু মির্জাপুর উপজেলা সদরের বাওয়ার কুমারজানী গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে। 

জানা গেছে, আলমগীর হোসেন হিরুর বিরুদ্ধে তার আপন দুই বড় ভাই আব্দুল বাছেদ মুন্সী (৭৮) ও বাবলু মিয়া ওরফে বাবু মিয়া (৭৫) গত ১৪ নভেম্বর মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তারা উল্লেখ করেন তাদের ছোট ভাই আলমগীর হোসেন স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষ বা পরোক্ষ কোন ভাবেই অংশ গ্রহণ করেনি।কিন্ত তিনি মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় তার নাম অন্তর্ভূক্ত করেন। অভিযোগপত্রটি মন্ত্রণালয় থেকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) তদন্তের জন্য প্রেরণ করা হয়।জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) বর্তমানে আলমগীর হোসেন হিরুর নামের অভিযোগটি তদন্ত করছেন।

এদিকে প্রতি বছরের মতো এ বছরও বিজয় দিবসে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার সামগ্রী প্রদান করা হয়।  বিতর্কিত মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ না করে মিথ্যা তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত হওয়ায় ক্ষোদ তার পরিবার থেকে অভিযোগ উঠায় এ বছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও উপহার সামগ্রী থেকে তার নাম বাদ দেয়া হয়েছে বলে জানা গেছে।  

এ ব্যাপারে মির্জাপুর পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোহাম্মদ আলীর সঙ্গে কথা হলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, আলমগীর হোসেন মুক্তিযো্দ্ধা নয় যেহেতু তার পরিবার থেকে অভিযোগ উঠেছে এবং অভিযোগটি তদন্তধীন রয়েছে সেজন্য তার নাম বাদ রাখা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি