০২:০৫ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশে করেছে এলাকাবাসী। 

বৃহস্পতিবার বিকেলে জোকারচর বাজারের দক্ষিণপাশে নদী তীরবর্তী এলাকায় জোকারচর, গোবিন্দপুর কূর্শাবেনু, গোহালিয়াবাড়ী গ্রামবাসী এ প্রতিবাদ সমাবেশ করে।

বীর মুক্তিযোদ্ধা মাঈন উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য মোর্শেদা খানম ডলি ফরহাদ হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মাসুদ রানা, জহুরুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মেম্বারের নেতৃত্বে একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। ফলে নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের শতশত মানুষ গৃহহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।  ভাঙণ কবলিত হাজারো মানুষ এর আগে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন, বঙ্গবন্ধুসেতু মহাসড়ক অবরোধ ও ঝাড়– মিছিল, সংবাদ সম্মেলন এবং প্রশাসনের নিকট একাধিকবার স্মারকলিপি দিয়েছেন।

বক্তরা আরো বলেন, সরকারিভাবে নদী খননের নির্দেশ হলে আমাদের কোন আপত্তি নেই।  তবে অধিগ্রহণের মাধ্যমে আমাদের ন্যায্য পাওনা মিটিয়ে দিতে হবে এবং উত্তলন করা ভালু নদীর দু’পাশ দিয়ে ফেলে পাড় বেধে নিতে হবে। এসময় ভূক্তভোগী এলাকার পাঁচ শতাধিক মানুষ প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি