০৮:২৪ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে তুলসী গাছে জবা ফুল-হাজারো মানুষের ভিড়

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৪ অক্টোবর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে তুলসী গাছসহ চারটি গাছে জবা ফুল ফোটার ঘটনায় ওই এলাকাতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উপজেলার এলেঙ্গা পৌরসভার বানিয়াবাড়ী গ্রামে শিবু সাহার বাড়িতে এ ঘটনা ঘটে। আর এটি দেখতে ভিড় করছেন হাজারো মানুষ। 

জানা যায়, ওই বাড়ির সম্পা সাহা নামের এক নারী একটি সাদা জবা ফুল গাছের গোড়ায় পাঁচটি লাল জবা ফুল দেখতে পায়। বাড়ির কোন বাচ্ছা ফুলগুলো রেখেছে ভেবে ফুলগুলি হাতে নিতে গিয়ে দেখেন ফুলগুলো সদ্য ফোটা। বিষয়টি বাড়ির অন্য সদস্যদের জানালে তারা বাড়ির অন্য গাছগুলিতে লক্ষ করলে বাড়ির মন্দিরের পাশে একটি তুলসী ও কড়িফুল গাছে সাদা জবা ফুল ফুটে আছে দেখতে পান। ঘটনাটি ছড়িয়ে পড়লে আশেপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ গাছগুলি একনজরে দেখার জন্য ওই বাড়িতে ভিড় জমাতে তাকে। রাত বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে থাকে। এক পর্যায়ে ভিড় সামলাতে রাতে বাড়ির গেটটি বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার ভোর থেকে আবারও শুরু হয় দর্শানার্থীদের সমাগম। 

শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সাদা জবা ফুল গাছে পাঁচটি লাল জবা, কড়িফুল গাছে দুটি সাদা জবা ও তুলশি গাছে একটি সাদা জবা ফুটে আছে। এসময় হিন্দু ধর্মের অনেকে তার মনের আশা পূরনের জন্য পায়ের জুতা খুলে মোম ও আগরবাতি জালিয়ে পূজা করতেও দেখা গেছে ।

সম্পা সাহা বলেন, সকালে ফুলগুলো দেখে আমি অবাক হয়ে যাই। তার পরে ফুলগুলো ছিড়তে গেলে অনেক শক্ত লাগে। পরে আমি একটি ফুল ছিড়লে আমি মাটিতে পড়ে যাই। ছেড়া ফুলটি আমার হাত থেকে মাটিতে পড়ে যায়। সেখান থেকে ফুলটি গাছের উপরে একটি ডালে গিয়ে আটকে যায়।

দর্শনার্থী হাকিম বলেন, আমি বিষয়টি শুনে টাঙ্গাইল সদর থেকে দেখতে এসেছি। বিষয়টি প্রথমে গুজব মনে করেছিলাম। কিন্তু ঘটনাস্থলে এসে দেখি বিষয়টি সত্য। বিষয়টি অলৌকিক।

বানিয়াবাড়ী গ্রামের কলেজছাত্র জয় চক্রবর্তী বলেন, গাছটিকে দেখার জন্য গ্রামে অনেক লোকজন আসছে। তবে এই অলৌকিক ঘটনার সাথে ধর্মের কোন সম্পর্ক নেই বলেও তিনি জানান।

বাড়ির মালিক শিবু সাহা বলেন, ঘটনাটি অবশ্যই অলৌকিক। এর আগে আমাদের বাড়িতে কখনো এরকম কোন ঘটনা ঘটেনি। বিভিন্ন গাছে বিভিন্ন রঙের জবা ফুল দেখে আমি অবাক হয়ে যাই । ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে অনেক মানুষ আমার বাড়িতে ভিড় জমাচ্ছে। অনেকেই মোবাইলে ছবি তুলে নিয়ে যাচ্ছে। মানুষের ভিড় সামলাতে বেগ পোহাতে হচ্ছে। 

এ ব্যাপারে সরকারি শামসুল হক কলেজের জীব বিদ্যা বিভাগের অধ্যাপক পদ্মা রাণীপাল বলেন, বিষয়টি আমি অবগত নই। যেহেতু বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন গাছে ভিন্ন ভিন্ন ফুল দেখা যাচ্ছে সে অনুযায়ী বিষয়টি অলৌকিক হতে পারে। বিষয়টি শনিবার তিনি নিজ চোখে দেখতে যাবেন বলেও জানান । 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি