০৯:২৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে পিএইচডি ও এমফিল কোর্স চালু

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৫ নভেম্বর ২০১৮ | |
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ থেকে বিজ্ঞান অনুষদের অধীনে সকল বিভাগে পিএইচডি ও এমফিল কোর্স চালু করা হয়েছে।

গত ৮ এপ্রিল অনুষ্ঠিত বিশ^বিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩২তম সভায় এবং ৪ নভেম্বর ২০১৭ তারিখে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ১৯৬তম সভায় এ কার্যক্রম শুরুর অনুমোদন করা হয়। এই বিশ^বিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত গণিত ও রসায়ন বিভাগে পিএইচডি ও এমফিল ডিগ্রি প্রদানের কার্যক্রম শুরুর মাধ্যমে এই বিশ^বিদ্যালয় থেকে প্রথম পিএইচডি ও এমফিল ডিগ্রী অর্জনের দার উন্মোচন হলো। 

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ থেকে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. পিনাকীদের তত্বাবধানে দুইজন পিএইচডি, একজন এমফিল শিক্ষার্থী এবং রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড.খাদেমুল ইসলামের তত্বাবধানে একজন এমফিল শিক্ষার্থী ভর্তি হয়েছেন। 

এ বিষয়ে বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, গনিত বিভাগের সাবেক চেয়ারম্যান, গণিত বিভাগের পিএইচডি ও এমফিল কোর্স পরিচালনার তত্তাবধায়ক এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পিনাকী দে বলেন, বিজ্ঞান অনুষদের পক্ষ থেকে আমরা প্রথম এ বিশ^বিদ্যালয়ে এমফিল ও পিএইচডি কোর্স খোলার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করি। এ বিষয়ে মাননীয় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের ইচ্ছা ও ঐকান্তিক প্রচেষ্ঠায় এ কোর্স চালু করা সম্ভব হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি