১১:৪৩ পিএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্বাক্ষর জালের অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৪ মে ২০১৬ | | ১৪৯
প্রতীকি।
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে নাগরপুরে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকের স্বাক্ষর জাল করার গুরুতর অভিযোগ উঠেছে।

উপজেলার পাকুটিয়া বিসিআরজি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের কাগজ পত্রে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শামীম খানের বিরুদ্ধে স্বাক্ষর জাল করার এ অভিযোগ উঠে। ওই স্কুলের প্রধান শিক্ষক সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডে এডহক কমিটি জমা দিতে গেলে চাঞ্চল্যকর এ তথ্য ফাস হয়ে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মতিউর রহমান খান ও প্রধান শিক্ষক মো. বজলুল করিম তাদের স্বাক্ষর জাল করার বিষয়টি সোমবার দুপুরে নিশ্চিত করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মতিউর রহমান খান জানান, উপজেলার বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান পাকুটিয়া বিসিআরজি উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির (নিয়মিত ম্যানেজিং কমিটি) কাগজপত্র নিয়ে প্রধান শিক্ষক ঢাকা শিক্ষা বোর্ডে যান। সেখানে পূর্বে শামীম খানকে সভাপতি করে স্কুলের একটি কমিটি জমা দিয়েছেন বলে এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক এটিএম মইনুল হোসেন প্রধান শিক্ষক মো. বজলুল করিমকে জানান।

ওই সময় প্রধান শিক্ষক শামীম খান তার স্বাক্ষর জাল করে ভূয়া কাগজপত্র জমা দিয়েছেন বলে চ্যালেঞ্জ করেন। এক পর্যায়ে প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে মোবাইল ফোনে অবহিত করেন। শিক্ষা অফিসার মো. মতিউর রহমান খান ওই আওয়ামীলীগ নেতা শামীম খানের কোন কাগজপত্রে স্বাক্ষর করেন নাই বলে তিনিও শিক্ষা বোর্ডেকে জানান।

এ নিয়ে ব্যাপক তোলপার শুরু হলে শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষককে প্রত্যায়নপত্র দেয়ার পরামর্শ দেয়া হয়। এরপর প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম খানের জমাকৃত কাগজপত্র তাদের স্বাক্ষর নাই মর্মে শিক্ষা বোর্ডে প্রত্যায়ন পত্র দিয়েছেন বলে তারা জানান।

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার আরো জানান, শামীম খান ম্যানেজিং কমিটির কাগজে তাদের স্বাক্ষর জাল করে প্রতারনার আশ্রয় নিয়েছেন। তিনি এর আগে তার লোকজন দিয়ে তাকে আটকে রেখে জোরপূর্বক স্বাক্ষর নেয়ারও চেষ্টা করেন বলে অভিযোগ করেন শিক্ষা অফিসার মো. মতিয়ার রহমান খান।

এ প্রসঙ্গে পাকুটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শামীম খানের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি স্বাক্ষর জাল করার বিষয় সম্পূর্ণ অস্বীকার করে বলেন, আমি বৈধভাবে সভাপতি নির্বাচিত হয়েছি। প্রধান শিক্ষক হীন উদ্দেশ্যে কমিটি জমা না দেয়ায় বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছি মাত্র।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি