০৮:৪১ পিএম | টাঙ্গাইল, সোমবার, ৬ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রথম বর্ষের সকল ভর্তি কার্যক্রম বন্ধ

২য় দিনের মত আন্দোলনে মাভাবিপ্রবি’র শিক্ষার্থীরা

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৮ জানুয়ারী ২০১৮ | | ১৮১
, টাঙ্গাইল :

দ্বিতীয় দিনের মত চলছে ৫ দফা দাবিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন। আর এতে করে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তির সকল কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

রোববার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে থেকে শিক্ষার্থীরা একটি মিছিল বের করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে জড় হয়। সেখানে গিয়ে তারা টায়ারে আগুন জ¦ালিয়ে বিক্ষোভ করে।

এর পর তারা প্রশাসনিক ভবন, সকল একাডেমিক ভবন, সকল হল, সোনালী ব্যাংক, বিশ^বিদ্যালয় সকল গেইট তালাবদ্ধ করে। এতে করে বিপাকে পরে দুর দুরান্ত থেকে আসা ভর্তিইচ্ছু শিক্ষার্থী ও অবিভাবকরা।

জানা যায়, শনিবারে বিভিন্ন ইউনিটে সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। এর ভিত্তিতে আজকে ১ম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি হওয়ার কথা কিন্তু সকল হল এবং ব্যাংকে তালাবদ্ধ করায় সকল ভর্তি কার্যক্রম বন্ধ হয়ে পরে। এছাড়াও সকল ইউনিটের ২য় ধাপের সাক্ষাৎকার বন্ধ হয়ে পরে।

বিশ^বিদ্যালয়ের শিক্ষকেরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাথে সমঝোতা করার চেষ্ঠা করলেও শিক্ষার্থীরা সম্মত হয়নি। পরবর্তিতে বিশ^বিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার এবং সাধারন সম্পাদক সাইদুর রহমানকে ডেকে আনা হয়।

বিশ^বিদ্যালয় শিক্ষার্থীরা জানান, শনিবার সকাল ১১.৩০ টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলামের সাথে কথা বলে তারা ৫ দফা দাবি বিশ্ববিদ্যালয়ের সকল উন্নয়ন ফি বাতিল, পরীক্ষার ফি বাতিল, ল্যাব ফি বাতিল, ক্রেডিট ফি ১১০ টাকা থেকে কমিয়ে ৫০ টাকা করা এবং পরিবহন ফি ১০০ টাকা করা সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করে ঐ দিনের মধ্যে সিদ্ধান্ত দেয়ার দাবি জানায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, চলমান যে সমস্যা তা সমাধানের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এর আগে শিক্ষার্থীদের স্বাক্ষরিত একটি আবেদন পত্র আমরা পেয়েছি। আমাদের কিছু না জানিয়ে যে সমস্যাগুলোর জন্য শিক্ষার্থীরা আন্দোলন করছে তা ধীরে ধীরে সমাধান করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে সন্ত্রাসী হামলায় আ.লীগ নেতাসহ আহত ৩ ফিলিস্তিনকে সমর্থন করে সা'দত কলেজে পতাকা উত্তোলন করলো ছ টাঙ্গাইলে মানুষের কঙ্কাল উদ্ধার   নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত কালিহাতীতে আনোয়ার মোল্লাকে বিজয়ী করতে একাট্টা উপজেলা আ. কালিহাতীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত মির্জাপুরে বিল থেকে কঙ্গাল উদ্ধার গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ নাগরপুরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন সম্পন মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি