০৮:৫১ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাইরে আনন্দপাঠ ভিতরে কৃষি শিক্ষা

পাঠ্যপুস্তকে ভুল, বিপাকে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ জানুয়ারী ২০১৮ | | ২২৩৮
, টাঙ্গাইল :

সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণকৃত মাধ্যমিক শাখার ৭ম শ্রেনির বইয়ে ব্যপক হারে ভুল পাওয়া গেছে। এ নিয়ে চরম বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

আনন্দপাঠ (বাংলা দ্রুতপঠন) বইয়ে কভার পেইজের পরেই কৃষি শিক্ষার দুটি অধ্যায় সংযোজিত হয়েছে।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির আনন্দপাঠ বইটিতে পাওয়া গেছে এই ত্র“টি।

উপজেলার ঝুনকাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে বিতরণ করা ৭ম শ্রেণির আনন্দপাঠ বইয়ে দেখা যায়, বইটির উপরে লেখা আনন্দপাঠ বাংলা দ্রুতপঠন কিন্তু বইয়ের প্রথম পৃষ্টা খুলতেই বেড় হয় ৭ম শ্রেণির কৃষি শিক্ষার সূচিপত্র। ১নং পৃষ্টায় প্রথম অধ্যায় কৃষি ও আমাদের সংস্কৃতি, ১৩নং পৃষ্টায় আনন্দ পাঠের পল্প বুলু লেখক অজিতক কুমার গুহ। আবার ১৬ নং পৃষ্টায় কৃষির ২য় অধ্যায় কৃষি ও প্রযুক্তি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক জানান, অনেক প্রতিষ্ঠান থেকে এ ধরনের অভিযোগ পেয়েছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি