০৩:১৮ এএম | টাঙ্গাইল, রোববার, ২৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চাঞ্চল্যকর দর্জি নিখিল হত্যার অভিযোগপত্র দাখিল

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২০ জুন ২০১৭ | | ২০৭২
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের গোপালপুরে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিদের হামলায় নিহত দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দার (৫০) হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে গোপালপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়। টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চাঞ্চল্যকর এ হত্যা মামলার চূড়ান্ত অভিযোগপত্রে তিনজনকে আসামী করা হয়েছে। এদের মধ্যে দুই জন গ্রেফতার ও একজন পলাতক রয়েছে। এছাড়া নজরুল ইসলাম ওরফে বাইক নজরুল পঞ্চগরে পুলিশের সাথে বন্ধুক যুদ্ধে নিহত হওয়ায় অভিযোগপত্র থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

  • অভিযোগপত্রে দাখিলকৃত আসামীরা হলেন-
    অভিযুক্ত তিনজনের মধ্যে গোপালপুরের সাকারিয়া মধ্য পাড়ার মো. আব্দুল গণি মিয়ার ছেলে মো. মোসলেম উদ্দিন (২২) ও কালিহাতীর রাজাবাড়ীর মো. সেকেন্দার আলীর ছেলে নাজমুল হাসান শাকিল (২৪) গ্রেফতার এবং সিরাজগঞ্জে বেলকুচির বওড়া রফাদারবাড়ীর মো. আব্দুল নূর এর ছেলে মো. মতিয়ার রহমান (২২) পলাতক রয়েছে।

উলে­খ্য, ২০১৫ সালের ৩০ এপ্রিল গোপালপুর পৌরসভার ডুবাইল বাজারে মোটরসাইকেলে আসা তিন তরুণ দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দারকে দোকান থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিনই নিখিলের স্ত্রী আরতি জোয়ার্দার অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে গোপালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ২০১৫ সালের ২ সেপ্টেম্বর গোয়েন্দা পুলিশ এই মামলায় জড়িত সন্দেহে গোপালপুরের শাখারিয়া গ্রামের মৃত আব্দুল গণির ছেলে জেএমবি সদস্য মোসলেম ওরফে সুমনকে গ্রেফতার করে। পরদিন তিনি আদালতে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মোসলেম জবানবন্দিতে বলেন, ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অশালীন মন্তব্য করার কারণে দর্জি নিখিলকে হত্যার পরিকল্পনা করা হয়। জেএমবি সদস্য মোসলেম তাঁর দুই সঙ্গী সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মতিয়ার ওরফে হৃদয় এবং পঞ্চগড়ের দেবীগঞ্জের নজরুল ইসলাম ওরফে বাইক হাসানকে নিয়ে কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভায় একটি বাসা ভাড়া নেন তারা। সেখান থেকেই ডুবাইল গিয়ে নিখিলের বাড়ি ও দোকান পর্যবেক্ষণ করেন এবং পরে পরিকল্পনা অনুসারে দর্জি নিখিলকে হত্যা করে তারা।

মোসলেম এর জবানবন্দির উপর ভিত্তিকরেই পরে নাজমুল হাসান শাকিলকে গ্রেফতার করে পুলিশ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি