১০:৪২ পিএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নতুন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ মে ২০১৭ | | ১৭০৯৬
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নতুন জেলা প্রশাসক হিসেবে আসছেন খান মোঃ নুরুল আমিন। জেলা প্রশাসনের গুরুত্বপূর্ন পদ গুলোতে পরিবর্তনের অংশ হিসেবেই তিনি এ পদে দায়িত্ব নিচ্ছেন বলে জানা গেছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২৪ জেলা প্রশাসক (ডিসি) পদে রদবদল এর জন্য জারি হওয়া প্রজ্ঞাপন থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২৪ জেলা প্রশাসক (ডিসি) পদে রদবদল করে প্রজ্ঞাপন জারি করা হয়। এ তালিকার ৫ নম্বরে রয়েছে টাঙ্গাইলে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পাওয়া কুড়িগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খান মোঃ নুরুল আমিন।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত তালিকা থেকে এ তথ্য জানা যায়।

এক নজরে নতুন জেলা প্রশাসক :

খান মোঃ নুরুল আমিন

১৫ তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন খান মোঃ নুরুল আমিন। নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ঝাউডাঙ্গার নওয়াখোলা গ্রামের সন্তান খান মোঃ নুরুল আমিন এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসেবে দায়িত্বপালন করেছেন। সবশেষ তিনি কুড়িগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি ১৯৭৯ সালে যশোরের মাকড়াইল কে, কে, এস ইনস্টিটিউশন থেকে এস এস সি পরীক্ষায় মানবিকে প্রথম বিভাগ, ১৯৮১ সালে সরকারি ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচ এস সি পরীক্ষায় মানবিকে প্রথম বিভাগ, ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে দ্বিতীয় বিভাগে বি এস এস (সম্মান) ও ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে দ্বিতীয় বিভাগে এম এস এস সম্পন্ন করেন।

এছাড়া তিনি ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি, ২০১০ সালে নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্ণমেন্ট স্টাডিজ বিষয়ে এমএজিএস, ২০১২ সালে নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে এম বি এ ও ২০১৪ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক পলিসি এন্ড ম্যানেজমেন্ট বিষয়ে এমপিপিএম ডিগ্রী অর্জন করেন।

আপনার মন্তব্য লিখুন...

মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি