০১:৩৯ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৯ ডিসেম্বর ২০১৬ | | ২২৬১
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার শুরু হচ্ছে।

এমসিকিউ পদ্ধতিতে ১০ ডিসেম্বর শনিবার সকালে ‘এ’ ও বিকালে ‘বি’ ইউনিট এবং ১১ ডিসেম্বর রোববার সকালে ‘সি’ ও বিকালে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠত হবে।

এবার চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৭ শত ৯৫ টি আসনের জন্য মোট ৬৬ হাজার ৭ শত ৩০ জন শিক্ষার্থী আবেদন আবেদন করেছে। প্রতি আসনে গড়ে ৮৪ জন শিক্ষার্থী প্রতিযোগীতা করবে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১শত ৬৫ টি আসনের জন্য ২৩ হাজার ৬শত ৯৩ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২শত ৯০টি আসনের জন্য ২৭ হাজার ৪ শত ৯২ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২শত ২০টি আসনের জন্য ১০ হাজার ১শত ৭ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১শত ২০টি আসনের জন্য ৫ হাজার ৪ শত ৩৮ জন শিক্ষার্থী আবেদন করেছে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। আসন বিন্যাসগুলো হলো-

১০ ডিসেম্বর,সকাল ১০.৩০ টায় ‘অ’ ইউনিটের পরীক্ষাঃ
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রোল (১০০০১ থেকে ১৩৬৩৫), কুমুদিনী সরকারি কলেজ, টাঙ্গাইল, রোল (১৩৬৩৬ থেকে ১৫০০৭), জাহ্নবি উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল, রোল (১৫০০৮ থেকে ১৫৪৮১), সরকারি শেখ ফজিলাতুননেছা মুজিব মহিলা কলেজ, টাঙ্গাইল, রোল (১৫৪৮২ থেকে ১৬২৮১) সরকারি এম. এম. আলী কলেজ, কাগমারী, রোল (১৬২৮২ থেকে ১৭৪৩৯), মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ, টাঙ্গাইল, রোল (১৭৪৪০ থেকে ১৮৭৯৩), বিবেকানন্দ স্কুল এন্ড কলেজ, বটতলা, টাঙ্গাইল, রোল (১৮৭৯৪ থেকে ১৯৭৬৩), টাঙ্গাইল দারুল উলুম আলিয়া মাদ্রাসা রোল (১৯৭৬৪ থেকে ২০২৬৩), টাঙ্গাইল পলিটেকনিক্যাল ইনন্সিট্রিউট, নতুন বাস টারমিনাল রোল (২০২৬৪ থেকে ২১৪৬৩), প্রফেসর সোহরাব উদ্দিন আই. এম. টি. এন্ড ম্যাটস, কুমুদিনী কলেজ রোড সাবালিয়া রোল (২১৪৬৪ থেকে ২২১৯৩), পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল, রোল (২২১৯৪ থেকে ২২৯৮১), টেক্সটাইল ইনন্সিট্রিউট, বাজিতপুর, টাঙ্গাইল রোল (২২৯৮২ থেকে ২৩৫২৪), টাঙ্গাইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, বাজিতপুর টাঙ্গাইল, রোল (২৩৫২৫ থেকে ২৩৯৩৪), টাঙ্গাইল গার্লস হাইস্কুল, টাঙ্গাইল, রোল (২৩৯৩৫ থেকে ২৪৩৮৪), শিবনাথ উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল, রোল (২৪৩৮৫ থেকে ২৪৮৮৪), জেলা সদর গার্লস হাই স্কুল, টাঙ্গাইল, রোল (২৪৮৮৫ থেকে ২৫৫৪০), টাঙ্গাইল মেডিকেল কলেজ এন্ড মেটস্্, টাঙ্গাইল, রোল (২৫৫৪১ থেকে ২৫৮৯২), বিন্দু বাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল (২৫৮৯৩ থেকে ২৬৫৬৮), বিন্দু বাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রোল (২৬৫৬৯ থেকে ২৭৪০০), শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয় বেরাডোমা, দিঘলিয়া, টাঙ্গাইল রোল (২৭৪০১ থেকে ২৭৯৫০), রহিমা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, গোডাউন বাজার, বিশ^াস বেতকা, টাঙ্গাইল, রোল (২৭৯৫১ থেকে ২৮২৩৮), টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), আশেকপুর, টাঙ্গাইল রোল (২৮২৩৯ থেকে ২৮৬২৮), প্রাইমারী ট্রেনিং ইনন্সিটিউট (পিটিআই), রোল (২৮৬২৯ থেকে ২৮৯৩৯), হাজি আবুল হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয়, রোল (২৮৯৪০ থেকে ২৯৩২৫), সরাকরি সাদত কলেজ, রোল (২৯৩২৬ থেকে ৩১২২৯), এইচ. এম. ইনন্সিট্রিউট (স্কুল এন্ড কলেজ) করোটিয়া, টাঙ্গাইল, রোল (৩১২৩০ থেকে ৩২১৮৩), আবিদা খানম মহিলা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, করোটিয়া, টাঙ্গাইল, রোল (৩২১৮৪ থেকে ৩২৬৮১), হাজি আবুল হোসেন ইনন্সিট্রিউট অব টেকনোলজি হ্যাবিট, টাঙ্গাইল, রোল (৩২৬৮২ থেকে ৩৩৩০১), হ্যাবিট, হবিবুর রহমান প্লাজা, ক্যাম্পাস-৩ পুরাতন বাস টারমিনাল, টাঙ্গাইল (৩৩৩০২ থেকে ৩৩৫০৫), হ্যাবিট, টাঙ্গাইল ইনন্টিট্রিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (টিআইএসটি), কুমুদিনী কলেজ রোড, টাঙ্গাইল (৩৩৫০৬ থেকে ৩৩৭০০) পর্যন্ত।

১০ ডিসেম্বর,বিকেল ০২.৩০ টায় ‘ই’ ইউনিটের পরীক্ষাঃ
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রোল (৪০০০১ থেকে ৪৩৬৩৫), কুমুদিনী সরকারি কলেজ, টাঙ্গাইল, রোল (৪৩৬৩৬ থেকে ৪৫০০৭), জাহ্নবি উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল, রোল (৪৫০০৮ থেকে ৪৫৪৮১), সরকারি শেখ ফজিলাতুননেছা মুজিব মহিলা কলেজ, টাঙ্গাইল, রোল (৪৫৪৮২ থেকে ৪৬২৮১) সরকারি এম. এম. আলী কলেজ, কাগমারী, রোল (৪৬২৮২ থেকে ৪৭৪৩৯), মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ, টাঙ্গাইল, রোল (৪৭৪৪০ থেকে ৪৮৭৯৩), বিবেকানন্দ স্কুল এন্ড কলেজ, বটতলা, টাঙ্গাইল, রোল (৪৮৭৯৪ থেকে ৪৯৭৬৩), টাঙ্গাইল দারুল উলুম আলিয়া মাদ্রাসা রোল (৪৯৭৬৪ থেকে ৫০২৬৩), টাঙ্গাইল পলিটেকনিক্যাল ইনন্সিট্রিউট, নতুন বাস টারমিনাল রোল (৫০২৬৪ থেকে ৫১৪৬৩), প্রফেসর সোহরাব উদ্দিন আই. এম. টি. এন্ড ম্যাটস্, কুমুদিনী কলেজ রোড সাবালিয়া রোল (৫১৪৬৪ থেকে ৫২১৯৩), পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল, রোল (৫২১৯৪ থেকে ৫২৯৮১), টেক্সটাইল ইনন্সিট্রিউট, বাজিতপুর, টাঙ্গাইল রোল (৫২৯৮২ থেকে ৫৩৫২৪), টাঙ্গাইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, বাজিতপুর টাঙ্গাইল, রোল (৫৩৫২৫ থেকে ৫৩৯৩৪), টাঙ্গাইল গার্লস হাইস্কুল, টাঙ্গাইল, রোল (৫৩৯৩৫ থেকে ৫৪৩৮৪), শিবনাথ উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল, রোল (৫৪৩৮৫ থেকে ৫৪৮৮৪), জেলা সদর গার্লস হাই স্কুল, টাঙ্গাইল, রোল (৫৪৮৮৫ থেকে ৫৫৫৪০), টাঙ্গাইল মেডিকেল কলেজ এন্ড মেটস্, টাঙ্গাইল, রোল (৫৫৫৪১ থেকে ৫৫৮৯২), বিন্দু বাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল (৫৫৮৯৩ থেকে ৫৬৫৬৮), বিন্দু বাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রোল (৫৬৫৬৯ থেকে ৫৭৪০০), শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয় বেরাডোমা, দিঘলিয়া, টাঙ্গাইল রোল (৫৭৪০১ থেকে ৫৭৯৫০), রহিমা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, গোডাউন বাজার, বিশ^াস বেতকা, টাঙ্গাইল, রোল (৫৭৯৫১ থেকে ৫৮২৩৮), টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), আশেকপুর, টাঙ্গাইল রোল (৫৮২২৯ থেকে ৫৮৬২৮), প্রাইমারী ট্রেনিং ইনন্সিটিউট (পিটিআই), রোল (৫৮৬২৯ থেকে ৫৮৯৩৯), হাজি আবুল হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয়, রোল (৫৮৯৪০ থেকে ৫৯৩২৫), সরাকরি সাদত কলেজ, রোল (৫৯৩২৬ থেকে ৬১২২৯), এইচ. এম. ইনন্সিট্রিউট(স্কুল এন্ড কলেজ) করোটিয়া, টাঙ্গাইল, রোল (৬১২৩০ থেকে ৬২১৮৩), আবিদা খানম মহিলা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, করোটিয়া, টাঙ্গাইল, রোল (৬২১৮৪ থেকে ৬২৬৮১), হাজি আবুল হোসেন ইনন্সিট্রিউট অব টেকনোলজি হ্যাবিট, টাঙ্গাইল, রোল (৬২৬৮২ থেকে ৬৩৩০১), হ্যাবিট, হবিবুর রহমান প্লাজা, ক্যাম্পাস-৩ পুরাতন বাস টারমিনাল, টাঙ্গাইল (৬৩৩০২ থেকে ৬৩৫০৫), হ্যাবিট, টাঙ্গাইল ইনন্টিট্রিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (টিআইএসটি), কুমুদিনী কলেজ রোড, টাঙ্গাইল (৬৩৫০৬ থেকে ৬৩৭৬০), সৃষ্টি (সৃষ্টি একাডেমিক স্কুল) সুপারি বাগান রোড, বিশ^াস বেতকা, টাঙ্গাইল রোল (৬৩৭৬১ থেকে ৬৪৭৮৭), সৃষ্টি (সৃষ্টি কলেজ অব টাঙ্গাইল) সুপারি বাগান রোড, বিশ^াস বেতকা, টাঙ্গাইল রোল (৬৪৭৮৮ থেকে ৬৫৩০৩), সৃষ্টি (সৃষ্টি কলেজ একাডেমি) সুপারি বাগান রোড, বিশ^াস বেতকা, টাঙ্গাইল রোল (৬৫৩০৪ থেকে ৬৫৭৪৪), একজোল্ট ইনন্সিটিউট অব টেকনোলজি, আকুর টাকুর পাড়া, টাঙ্গাইল (৬৫৭৪৫ থেকে ৬৬০৩০), শাহীন স্কুল এন্ড কলেজ রেজিস্ট্রিপাড়া, টাঙ্গাইল (৬৬০৩১ থেকে ৬৬৪৮২), আদি টাঙ্গাইল উচ্চ বিদ্যালয়, বাজিতপুর টাঙ্গাইল রোল (৬৬৪৮৩ থেকে ৬৬৭৮২), মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (স্টেডিয়াম সংলগ্ন) টাঙ্গাইল (৬৬৭৮৩ থেকে ৬৭০২২), শাহাজালাল (র:) মেডিকেল ইনন্সিট্রিউট, মেইন রোড, টাঙ্গাইল রোল (৬৭০২৩ থেকে ৬৭৩২২), টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয়, টাঙ্গাইল (৬৭৩২৩ থেকে ৬৭৫০০) পর্যন্ত।

১১ ডিসেম্বর, সকাল ১০.৩০ মিনিটে ‘ঈ’ ইউনিটের পরীক্ষাঃ
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রোল (৭০০০১ থেকে ৭৩৬৩৫), কুমুদিনী সরকারি কলেজ, টাঙ্গাইল, রোল (৭৩৬৩৬ থেকে ৭৫০০৭), জাহ্নবি উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল, রোল (৭৫০০৮ থেকে ৭৫৪৮১), সরকারি শেখ ফজিলাতুননেছা মুজিব মহিলা কলেজ, টাঙ্গাইল, রোল (৭৫৪৮২ থেকে ৭৬২৮১) সরকারি এম. এম. আলী কলেজ, কাগমারী, রোল (৭৬২৮২ থেকে ৭৭৪৩৯), মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ, টাঙ্গাইল, রোল (৭৭৪৪০ থেকে ৭৮৭৯৩), বিবেকানন্দ স্কুল এন্ড কলেজ, বটতলা, টাঙ্গাইল, রোল (৭৮৭৯৪ থেকে ৭৯৭৬৩), টাঙ্গাইল দারুল উলুম আলিয়া মাদ্রাসা রোল (৭৯৭৬৪ থেকে ৮০১৯৩) পর্যন্ত।

১১ ডিসেম্বর, বিকেল ০২.৩০ টায় ‘উ’ ইউনিটের পরীক্ষাঃ
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রোল (৯০০০১ থেকে ৯৩৬৩৫), কুমুদিনী সরকারি কলেজ, টাঙ্গাইল, রোল (৯৩৬৩৬ থেকে ৯৫০০৭), জাহ্নবি উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল, রোল (৯৫০০৮ থেকে ৯৫৪৯৮) পর্যন্ত।

ভর্তি সংক্রাস্ত বিস্তারিত তথ্যের জন্য www.mbstu.ac.bd ওয়েব সাইট হতে জানা যাবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি