০৪:৫৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে জেএমবি সদস্যের যাবজ্জীবন ও তিনজনের বিভিন্ন মেয়াদে সাজা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে সন্ত্রাস বিরোধী মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র সক্রিয় এক সদস্যের যাবজ্জীবনসহ অপর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। 

মঙ্গলবার বিকেলে জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী এ রায় প্রদান করেন। এ কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইলের পিপি অ্যাডভোকেট এস আকবর খান জানান, এ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ। তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়াও এ মামলায় সাড়ে চার বছর করে কারাদন্ডপ্রাপ্তরা হলেন টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মনবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। এদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়। কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে ও বাসার মালিক আতাউর রহমান খানকে দুই বছরের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগষ্ট কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে ডিবি পুলিশ জেএমবির সক্রিয় চার সদস্যকে গ্রেফতার করে। এসময় ওই বাসা থেকে বোমা তৈরীর বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার করা হয়। অভিযান শেষে কালিহাতী থানায়  সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ।


 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি