০৫:১৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কৃষি যন্ত্রপাতিতে ভতুর্কি বাড়ানো হবে-কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, শেখ হাসিনার সরকার খুবই উদার। তাই এ সরকার সারের দাম কমিয়েছে। দেশে সারের কোন অভাব নাই। চাষাবাদের জন্য কৃষি যন্ত্রপাতিতে ভতুর্কি আরো বাড়ানো হবে। যাতে কৃষকরা কৃষি যন্ত্রপাতি কিনতে পারে।

বুধবার (১ মে)  মহান মে দিবস উপলক্ষে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন ধনবাড়ী উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, পৃথিবীর যত উন্নয়ন হয়েছে শ্রমিকের রক্ত ও ঘাম থেকে। শ্রমিকদের অমানুষিক পরিশ্রম করিয়ে তাদেরকে কম মজুরী দিয়ে, কম সুযোগ-সুবিধা দিয়ে যত লাভ করা যায়। সেখানে কোন মানবিক দিক এবং শ্রমিকের ন্যায্য দাবি-দাওয়া কোনদিন শোনা হতো না। শতাব্দি-শতাব্দিতে শ্রমিকরা বিভিন্ন জায়গায় বিদ্রোহ করেছে, দাবি-দাওয়া আদায় করেছে। দেশ আজ উন্নয়নের পথে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় শ্রমিকের স্বার্থ দেখেছে। বাংলাদেশের সর্বোচ্চ আয় হয়, সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা আসে গার্মেন্টস সেক্টর থেকে। এই গার্মেন্টস সেক্টরে শ্রমিকরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করে। জরুরী কাজের সময় শ্রমিকরা কারখানায় খায় এবং কারখানায়ই ঘুমায়। আবার কাজ করে। এগুলোর বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনেক কর্মসূচী নিয়েছেন। নূন্যতম বেতন নির্ধারণ করে দিয়েছেন। 

তিনি বলেন, আমি অনুরোধ করবো- আপনারা যারা শ্রমিক তারা দায়িত্বশীল হবেন। গাড়ীর মালিকরা গাড়ী চালাতে দক্ষ চালকের হাতে গাড়ী দিবেন। অদক্ষ চালকের পরিণতি এবং পরিনাম খুবই খারাপ। 

তিনি আরোও বলেন, গত নির্বাচনে আপনারা আমার সাথে ছিলেন। জননেত্রী শেখ হাসিনার পক্ষে ছিলেন। নৌকার পক্ষে ছিলেন। এখন আমার দায়িত্ব আমার কাজ আমরা যারা নির্বাচিত হয়েছি মেয়র, উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যানদের দায়িত্ব হলো মানুষের সেবা করা। আপনারা দোয়া করবেন সততা ও নিষ্ঠার সাথে যেন আমরা আপনাদের সেবা করতে পারি। 

টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশন‌ের ধনবাড়ী উপজেলা শাখার সভাপতি মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হিরা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি