০৮:৫৫ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূমিসেবায় সুশাসন

মধুপুরে ইয়েসদের দুর্নীতি বিরোধী ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মধুপুরে ভূমিসেবায় সুশাসন নিশ্চিতকরণ ও সাধারণ জনগণের সচেতনতাবৃদ্ধিতে সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের উদ্যোগে দুর্নীতিবিরোধী ক্যাম্পেইন হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ ) দিনব্যাপি ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই  প্রতিপাদ্যে উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ণ জনবহুল স্থানে ইয়েসদেও এ কর্মসূচি পরিচালিত হয়।

মধুপুর পৌর এলকার চাড়ালজানী, অরণখোলা ইউনিয়নের কাকরাইদ, জলছত্র, পঁচিশ মাইল, আউশনারার রামকৃষ্ণবাড়ি, ইদিলপুর ও মোটের বাজারসহ তার সংলগ্ন এলাকায় এই কার্যক্রম পরিচালিত হয়।

ক্যাম্পেইন কর্মসূচিতে  সরকারি দপ্তর থেকে ভূমি সেবা গ্রহণের ক্ষেত্রে একজন নাগরিক হিসেবে নামজারি বাবদ খরচ, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের আবাসিক, অনাবাসিক এবং শিল্প কারখানা বাবদ ভূমি উন্নয়ন করের হার বিষয়ক তথ্য জনগণদের জানানো হয়।

তরুণ  ইয়েসরা জানায়, সঠিক তথ্য না জানার কারণে সাধারণ জনগণের অতিরিক্ত অর্থ ব্যয় যাতে না হয় এবং দুর্নীতির শিকার না হয় এজন্য তাদের এ উদ্যোগ। এসময় তারা  জমি রেজিষ্ট্রি ও নামজারি কীভাবে করতে হয় এবং  আবেদন পত্রের সাথে কী কী প্রয়োজনীয় কাগজ সংযুক্ত করতে হয় সেবিষয়ক লিফলেট সনাকের পক্ষ থেকে ৬ শতাধিক নাগরিকদের মাঝে বিতরণ করা হয়। ইয়েস সদস্যগণ দুর্নীতিবিরোধী শ্লোগান প্রচারসহ ভূমিসেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায়  সকলকে সজাগ ও সোচ্চার হওয়ার আহ্বান জানায়। 

ইয়েস দলনেতা মো. হাফিজুর রহমানের নেতৃত্বে ইয়েসরা দুর্নীতিবিরোধী এই ক্যাম্পেইন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি