০৫:২৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঝড় ও শিলাবৃষ্টিতে দুই উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর ও কালিহাতী উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া প্রচন্ড ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে টাঙ্গাইল- ভুঞাপুর ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন ছিড়ে যাওয়ায় পুরো উপজেলা অন্ধকারে রয়েছে।

বৃহস্পতিবার এই রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুত চালু করা হয়নি। বুধবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে প্রচন্ড ঝড় ও শিলাবৃষ্টি পড়ে। 

জানা যায়, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ও অলোয়া ইউনিয়ন এবং কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া প্রচন্ড ঝড় ও শিলাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড় ও শিলাবৃষ্টিতে গাবসারায় ভূট্টার ফসলের ক্ষতি হয়েছে । 

এছাড়া অলোয়ায় ও কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়েন ঝড়ে শতাধিক ঘরবাড়ি, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান উড়ে গেছে।  শিলাবৃষ্টিতে বোর ধানেরও ব্যাপক ক্ষতি হয়েছে। শতশত গাছপালা উপড়ে গেছে। 

কালিহাতীর নগরবাড়ি এলাকায় টাঙ্গাইল- ভূঞাপুর ৩৩ কেভি সঞ্চালন লাইনের উপর গাছ পড়ে তার ছিড়ে যাওয়ায় ভূঞাপুর উপজেলাসহ আরো তিনটি উপজেলা অন্ধকারে রয়েছে। 

এছাড়া ঝড়ে বিভিন্ন স্থানে রাস্তার উপর গাছ উপড়ে পড়ে সড়ক যোগাযোগ বিঘ্নিত হয়। বিদ্যুতের তার লন্ড ভন্ড হয়ে রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত বিদ্যুত চালু হয়নি।

ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। তবে ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র এখনও নিরুপন করা সম্ভব হয়নি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত মির্জাপুরে ৬ ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা কালিহাতীতে দূর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মত বিনিম কালিহাতীতে মাভাবিপ্রবি তারুণ্যের উচ্ছাস সেচ্ছাসেবী সংগঠ ধনবাড়ীতে শ্বশুরবাড়ীর বাঁশঝাড় থেকে জামাতার লাশ উদ্ধার সখীপুরে স্ত্রীর মর্যাদার দাবিতে ঢাকার তরুণীর অনশন গোপালপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ফাইনাল ও পুরস্কার বি মির্জাপুরে বজ্রপাতে কৃষকের মৃত্যু কালিহাতীতে ৪৫ দিন পর প্রবাসীর অর্ধগলিত লাশ উদ্ধার নাগরপুরে আ.লীগ নেতাসহ ৫ জনকে কুপিয়ে জখম এলাকায় আতংক কালিহাতীতে শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ গোপালপুরে নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল মির্জাপুরে মোবাইল-শাড়ী কাপড়ের দোকানে চুরি মির্জাপুরে ৫শ পিস ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার সন্ধান চাই

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি