০৪:২১ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানো

প্রধান শিক্ষককে শোকজ, তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৪ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে ফলদা রাম সুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোর ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে শোকজ করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুর ইসলামকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

অন্যদিকে অভিযুক্ত ওই শিক্ষক শোকজের বিষয়ে মাধ্যমিক কর্মকর্তার বরাবর লিখিত জবাব দিয়েছেন।

এর আগে গত ২৬ জানুয়ারি ফলদা রামসুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ২২জন হিন্দু শিক্ষার্থীকে পিকনিকে নিয়ে গরুর মাংস খাওয়ার কথা বলেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় দুইদিন বিদ্যালয়ে ক্লাশ বর্জন করে শিক্ষার্থীরা। এছাড়া এলাকার লোকজন প্রধান শিক্ষকের শাস্তি চেয়ে বিদ্যালয় বন্ধ করে আন্দোলন করে।

এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিনুর ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে। বাকি তিন সদস্য হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মহিউদ্দীন, ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত ও থানার পুলিশ কর্মকর্তা এসআই আব্দুর রহিম।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও তদন্ত কমিটির আহ্বায়ক শাহিনুর ইসলাম জানান, গরুর মাংস খাওয়ানোর ঘটনা তদন্তে চার সদস্যর কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে ইউএনও বরাবর প্রতিবেদন জমা দিবেন। এর আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি