০৩:৩৩ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কৃষকদের মাঝে বীজ সংরক্ষনের জন্য ড্রাম বিতরণ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২০ জানুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে বীজ সংরক্ষনের জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে ড্রাম বিতরণ করা হয়েছে। 

রোববার সকালে উপজেলা কৃষি অফিসে ১০জন কৃষকের মাঝে এই ড্রাগগুলো বিতরণ করা হয়। 
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রামের ফেজ-টু প্রকল্পের আওতায় সরিষা কমিউনিটি বীজ উৎপাদন প্রদর্শনীর জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরন হিসেবে বীজ সংরক্ষনের জন্য ড্রাম বিতরণ করা হয়। এতে কৃষকরা দীর্ঘ সময় গুনগত মান বজায় রেখে বীজ সংরক্ষন করতে পারবে। 

উপজেলা কৃষি কর্মকর্তা জিয়াউর রহমান জানান, কৃষকরা যাতে ড্রামে বীজ সংরক্ষন করে রেখে পরবর্তিতে নিজের চাহিদা পূরণ করে বাকিগুলো বীজগুলো অন্যের কাছে বিক্রি করতে পারে এই লক্ষ্যে তাদের মাঝে সরকারিভাবে ড্রামগুলো বিতরণ করা হয়েছে। এরআগে কৃষকদের মাঝে বীজ, সার, কীটনাশক ও বীজ সংরক্ষনের পাত্র বিতরণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি