১১:৪৪ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সফল পুলিশ কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি সালেহ্ মোহাম্মদ তানভীর

তনয় কুমার বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮ | | ৬৫০১
, টাঙ্গাইল :

বাংলাদেশ পুলিশের সফল কর্মকর্তা টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মহেড়া ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি) সালেহ্ মোহাম্মদ তানভীর।

বিসিএস ক্যাডারেরে ১৭ তম ব্যাচের উত্তীর্ন টাঙ্গাইলের সাবেক পুলিশ সুপার সালেহ্ মোহাম্মদ তানভীর সকল ক্ষেত্রেই সততা, স্বচ্ছতা আর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে নিজেকে সফল মানুষ হিসেবে পরিচিত করেছেন। তিনি তার যোগ্যতা এবং দক্ষতার স্বীকৃত স্বরুপ রাষ্ট্রীয় সর্বোচ্চ পুলিশ পদক লাভ করেছেন।

পদোন্নতি লাভ করে অতিরিক্ত ডিআইজি পদে উন্নীত হয়েছেন। দক্ষ এই কর্মকর্তা সুনামের সহিত কাজ করে ভালবাসা পেয়েছেন টাঙ্গাইলের সকল শ্রেণির মানুষের নিকট।

টাঙ্গাইল জেলা পুলিশ সূত্রে জানা যায়, সালেহ্ মোহাম্মদ তানভীর টাঙ্গাইলে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন ২০১২ সালের ২৯ শে ডিসেম্বর এবং প্রস্থান করেছেন ২০১৬ সালের ১৬ জুলাই।

প্রায় ৪ বছর টাঙ্গাইলে দায়িত্ব পালন কালে তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করে সুনাম আর্জন করেছিলেন। টাঙ্গাইলে যোগদান করার আগে তিনি রংপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। রংপুর থেকে বিগত ২০১২ সালের ২৯ শে ডিসেম্বর সালেহ্ মোহাম্মদ তানভীর টাঙ্গাইলের পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।

টাঙ্গাইল থেকে পদোন্নতি পেয়ে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন ২০১৬ সালের ১৮ জুলাই এবং প্রস্থান করেছেন ২০১৮ সালের ২২ জানুয়ারী। চট্রগ্রামেও তিনি দায়িত্বকালীন সময়ে সুনামের সহিত কাজ করেছেন। গত ১৪ জানুয়ারী রোববার স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার ৪৮ জনকে বদলির আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্রগ্রাম সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীরকে টাঙ্গাইলের মির্জাপুরে অবস্থিত মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে পিটিসির কমান্ড্যান্ট অতিরিক্ত ডিআইজি পদে বদলি করা হয়েছে। তিনি ২৩ জানুয়ারী মঙ্গলবার টাঙ্গাইলের মহেড়া ট্রেনিং সেন্টারে যোগদান করেন।

তিনি পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকা অবস্থায় টাঙ্গাইলকে সন্ত্রাস, জঙ্গী ও মাদকমুক্ত করেছিলেন। আইনশৃঙ্খলা রক্ষার্থে নানা কর্মকান্ডে তিনি বিশেষ ভূমিকা পালন করেছিলেন।

তাই টাঙ্গাইল থেকে বিদায় নেওয়ার সময়ও সকল শ্রেণির মানুষের নিকট বিদায়ী সংবর্ধনায় সিক্ত হয়েছিলেন সফল এই পুলিশ কর্মকর্তা। আবারো সেই সফল পুলিশ কর্মকর্তা টাঙ্গাইলের মহেড়া ট্রেনিং সেন্টারে যোগদান করায় টাঙ্গাইলবাসী আনন্দিত ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি