০৫:৫৭ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভিজিএফের চাল আত্মসাতের মামলা

ইউপি চেয়ারম্যান-সদস্যসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশীট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭ | | ৮৭৯৬
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে ভিজিএফের চাল আত্মসাতের মামলায় উপজেলার আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, পাঁচ ইউপি সদস্য ও দুই চাল ব্যবসায়ীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান টিটু তদন্ত শেষে সোমবার টাঙ্গাইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই অভিযোগপত্র জমা দেন।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম অভিযোগপত্র জমা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগপত্রভুক্ত অন্য আসামীরা হলেন, আনাইতারা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম, ৩নং ওয়ার্ডের সদস্য আব্দুল হামিদ মিয়া, ৪নং ওয়ার্ডের সদস্য নাজিম উদ্দিন, ৫নং ওয়ার্ডের সদস্য মোশারফ হোসেন ও সংরক্ষিত (নারী) ১নং ওয়ার্ডের সদস্য ফিরোজা বেগম এবং আটিয়া মাহমুদপুর বাজারের চাল ব্যবসায়ী হাফিজুর রহমান ও ধলু মিয়া।

এদের প্রত্যেকের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে সরকারি চাল আত্মসাৎ করে মজুদ এবং বিক্রি ও বিক্রির কাজে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, ২০১৬ সালের ২৪ নভেম্বর মির্জাপুর থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আনাইতারা ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন পরিত্যাক্ত পোষ্ট অফিস ভবন এবং আটিয়া মাহমুদপুর বাজারে অভিযান পরিচালনা করে দুই চাল ব্যবসায়ীর কাছ থেকে পাঁচ হাজার ৯০ কেজি ভিজিএফের চাল উদ্ধার করেন।

ওই দিনই মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) কমল সরকার বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে।

অভিযোগপত্রভুক্ত আসামী চাল ব্যবসায়ী ধলু মিয়া গ্রেফতার হয়ে কারাগারে আছেন। তিনি দোষ স্বীকার করে আদালতে জাবানবন্দি দিয়েছেন।

অপর চাল ব্যবসায়ী আসামী হাফিজুর রহমান গ্রেফতার হলেও পরবর্তীতে আদালত থেকে জামিনে মুক্তি পান। ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ অভিযোগপত্রভুক্ত পাঁচ আসামী পলাতক রয়েছেন বলে গোয়েন্দা পুলিশ জানিয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি