০৮:২৮ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চরম দূর্ভোগে সাধারন মানুষ

দেলদুয়ারে বিপর্যস্থ যোগাযোগ ব্যবস্থা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | রোববার, ৩০ জুলাই ২০১৭ | | ১৯৯২
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় বিপর্যস্থ হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। ফলে চরম দূর্ভোগে পড়েছে কয়েক লক্ষ মানুষ।

গত কয়েক দিনের টানা বর্ষন ও সম্প্রতি দেলদুয়ার-টাঙ্গাইল সড়কের দুল্যা বাজার সংলগ্ন স্থানে খালের উপর ট্রাক সহ বেইল ব্রিজ ভেঙ্গে পড়ায় উপজেলার সাথে জেলা শহরের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। উপজেলার সবচেয়ে ব্যস্ততম ও গুরত্বপূর্ণ সড়ক হওয়ায় এ পথ দিয়েই মন্ত্রী এমপিরাসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা উপজেলায় প্রবেশ করেন। এছাড়া উপজেলার সাধারণ মানুষও নানা কাজে জেলা শহরের প্রবেশ করতে সড়কটি ব্যবহার করে থাকেন।

অন্যদিকে এলাসিন ইউনিয়নের চড়পাড়া বাজারের পাশে ব্রিজ ভেঙ্গে পড়ায় দেলদুয়ারের সাথে উত্তর টাঙ্গাইলের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বাঁশের মাধ্যমে ব্রিজটি মেরামত করা হলেও ভাড়ি যানবাহন চলাচল করতে না পারায় দুপারের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম পরিদর্শনে এসে ব্রিজ দুটি দ্রæত মেরামত করে যান চলাচলের ব্যবস্থা করতে যোগাযোগ মন্ত্রনালয়েকে অনুরোধ করেছেন। ইতিমধ্যে মানিকগঞ্জ ও নাগরপুর থেকে বেইল ব্রিজ নির্মানের মালামাল এসে পৌছেছে এবং সংস্কার কাজ চলছে বলে দাবি করেছে সংশ্লিষ্টরা।

জানা যায়, বাথুলি বাজারের বেইলি ব্রিজ, নাল্লাপাড়ার শাইলখাই নামক স্থানের ব্রিজ, মুক্তিযোদ্ধা ভবন সংলগ্ন ব্রিজ সহ বেশ কয়েকটি ব্রিজ রয়েছে ঝুঁকির মুখে। যে কোন সময় ভাড়ি যানবাহন পার হওয়ার সময় ভেঙ্গে পড়তে পারে ব্রিজ গুলো। উপজেলার সচেতন মহল দূর্ঘটনা ঘটার আগেই বা অন্যান্য ব্রিজ ঝুঁকির মধ্যে রয়েছে কিনা তা পরিদর্শন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহŸান জানিয়েছেন।

এদিকে দেলদুয়ার-টাঙ্গাইল ১১ কি. মি সড়কে নি¤œমানের সংস্কার কাজের অভিযোগ উঠেছে। নামমাত্র সোলিং ও গর্ত ভরাটের কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

উপজেলা এলজিইডি বিভাগের এক কর্মকর্তা জানান, নাল্লাপাড়া সড়ক ও দুল্যা বাজারের বেইল ব্রিজ আমাদের নয়। এই রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের। তাই আমরা কিছু করতে পারছিনা।

উপজেলা নির্বাহী অফিসার শাহাদত হোসেন কবির জানান, চড়পাড়া বাজার ব্রিজ ও দুল্যা বাজার সংলগ্ন ব্রিজটি ভেঙ্গে পড়ায় সাময়িক দূর্ভোগে পড়েছেন সাধারন মানুষ। ইতিমধ্যে মানিকগঞ্জ ও নাগরপুর থেকে বেইল ব্রিজের মালপত্র আসার পর সড়ক ও জনপথ বিভাগ দ্রæত গতিতে ব্রিজ পুনঃস্থাপনের কাজ শুরু করেছে। খুব শিঘ্রই যান চলাচল স্বাভাবিক হবে।

দেলদুয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ জানান, রাস্তাটিতে খুবই দুরবস্থার সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আগে থেকেই মনযোগী হলে এ ধরনের দূর্ঘটনা ঘটতনা। সাধারন মানুষের দূর্ভোগ নিরসনে আমরা সর্বাত্রক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি